খেলাধুলা

ভারতের সাথে জয় দিয়ে শুভ সূচনা করল বাংলার বাঘিনীরা

ঢাকা অর্থনীতি ডেস্ক: মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ ভারতকে হারিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ নারী দল। এর আগে ভারতের বিপক্ষে কখনো কোনো সিরিজ জিততে পারেনি বাংলাদেশের নারী দল।

সিরিজের প্রথম ম্যাচ জিতে সিরিজ জয়ের হাতছানি বাঘিনীদের সামনে।বৃষ্টি বিঘ্নিত ম্যাচে খেলা গড়ায় ৪৪ ওভারে। শুরুটা মোটেও ভালো হয়নি বাঘিনীদের। ওপেনার শারমিন আক্তার কোনো বল না খেলেই রান আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন।

আরেক ওপেনার মুর্শিদা খাতুন করেন ১৩ রান, ফারজানা হক ২৭, সুলতানা খাতুন ১৬ ও অধিনায়ক নিগার সুলতানার ৩৯ রানের সুবাধে নির্ধারিত ওভার শেষে সব উইকেট হারিয়ে ১৫২ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ।

ভারতের হয়ে আমানজাত কাউর নেন ৪ উইকেট, ডেভিকা ভাটিয়া ২টি ও দীপ্তি শার্মা নিয়েছেন একটি উইকেট। জবাবে ব্যাট করতে নেমে দীপ্তি শার্মা করেন ২০ রান, ইয়াসতিকা ভাটিয়া ও আমানজত কাউর দুজনেই করেন ১৫ রান করে এছাড়া বলার মতো রান করতে পারেনি কেউই।

বাংলাদেশের হয়ে মারুফা আক্তার নেন ৪ উইকেট, রাবেয়া খান ৩টি, সুলতানা খাতুন ও নাহিদা আক্তার নেন একটি করে উইকেট। ৩৫.৫ ওভার খেলে সব উইকেট হারিয়ে ১১৩ রানের বেশি করতে পারেনি ভারত। ৪০ রানের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের ২য় ওয়ানডে অনুষ্ঠিত হবে আগামী ১৯ জুলাই।

Related Articles

Leave a Reply

Close
Close