বিশ্বজুড়ে

ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১২ মার্চ) ভারতের কর্নাটকের কালবুর্গি জেলায় নিজ বাড়িতে তিনি মারা যান। কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসের শেষ দিনেই সৌদি আরব থেকে ভারতে ফিরেন ওই বৃদ্ধ। সেই সময় তাঁর ডাক্তারি পরীক্ষা হলেও করোনার উপসর্গ ধরা পড়েনি। গত ৫ মার্চ অসুস্থ হয়ে পড়েন তিনি। তাঁকে নার্সিংহোমে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষায় জানা যায়, করোনায় আক্রান্ত হয়েছেন তিনি।

নার্সিংহোম থেকে ওই বৃদ্ধকে হায়দ্রাবাদের হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছিল। তবে সেখান থেকে তাঁকে বাড়িতে নিয়ে চলে যান তাঁর স্বজনরা। এ দিন রাত সাড়ে দশটা নাগাদ তাঁর মৃত্যু হয়।

এদিকে, কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী দেওয়া তথ্য অনুযায়ী, ভারতে ইতিমধ্যে ৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।এছাড়া, দেশে প্রথম করোনা আক্রান্তের মৃত্যুর পরই চূড়ান্ত সতর্কতা জারি হয়েছে কর্নাটক জুড়ে।আগামিকাল থেকে বেঙ্গালুরুর সমস্ত স্কুল বন্ধ রাখার জন্য নির্দেশ দিয়েছে কর্নাটক সরকার। সিবিএসই, আইসিএসই-সহ সব বোর্ডের স্কুলেই ১৩ মার্চ থেকে গরমের ছুটি ঘোষণা করা হয়েছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close