ভ্রমন

ভারী বর্ষণে থানচিতে আটকে পড়েছেন ২৫ পর্যটক

ঢাকা অর্থনীতি ডেস্কঃ টানা তিন দিনের ভারী বর্ষণে বেড়েছে বান্দরবানের সাঙ্গু নদীর পানি। বর্তমানে এ নদীর পানি প্রবাহিত হচ্ছে বিপদসীমার উপর দিয়ে। ফলে থানচি উপজেলায় আটকা পড়েছেন ২৫ জন পর্যটক।

পর্যটকদের আটকে পড়ার বিষয়টি নিশ্চিত করেছেন থানচি উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুল হক মৃদুল।

জানা যায়, সম্প্রতি পর্যটকদের তিনটি দলের মোট ২৫ জন তিন্দু, রেমাক্রি, নাফাখুম হয়ে আরও দুর্গম এলাকায় বেড়াতে যান। শনিবার থেকে শুরু হওয়া টানা তিনদিনের টানা ভারী বর্ষণের ফলে সাঙ্গু নদীর পানি বেড়ে বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এর ফলে আর থানচিতে ফিরতে পারেনি এই পর্যটকরা।

এছাড়া, এই এলাকাগুলোতে মোবাইল নেটওয়ার্ক না থাকায় তাদের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না পরিবারের সদস্যরা। তবে আটকে পড়া পর্যটকরা থানচির জিননা পাড়াসহ আশপাশের এলাকায় নিরাপদে রয়েছেন বলে জানা গেছে। তাদের সঙ্গে ইতিমধ্যে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা যোগাযোগ করেছে।

এদিকে বৈরী আবহাওয়া ও সাঙ্গু নদীর পানি বেড়ে বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় থানচি থেকে রেমাক্রি-তিন্দু-বড় মোদক, ছোট মোদকসহ নদীতে সব ধরনের নৌ-চলাচল সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন। পাশাপাশি থানচি উপজেলার ও এর আশেপাশের পর্যটন স্থান রেমাক্রি, তিন্দু, বড়পাথর, নাফাখুম এবং রুমা উপজেলার তিনাপ সাইতার ঝরনা, বগালেক, কেওক্রাডংসহ অন্যান্য দুর্গম অঞ্চলগুলোতে পর্যটকদের যাতায়াত ও ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close