দেশজুড়েপ্রধান শিরোনাম

ভোটকেন্দ্র ভাঙচুর ও ব্যালট ছিনতাইয়ে আটক ৫

ঢাকা অর্থনীতি ডেস্ক: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নে ভোটকেন্দ্রে হামলা ও ব্যালট বক্স ও পেপার ছিনতাইয়ের অভিযোগে ৫ জনকে আটক করেছে পুলিশ। তবে পুলিশ আটককৃত আসামিদের নাম এখনও প্রকাশ করেনি।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) দুপুরে বাংলাবান্ধা ইউনিয়নের ৪ নং সিপাইপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এ সময় ভোট কেন্দ্র ভাঙচুর, ব্যালট বক্স ও পেপার ছিনতাই করে দুর্বৃত্তরা।

এদিকে ঘটনার পর থেকে দেড় ঘণ্টা কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ থাকে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর আবারও ওই কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়।

প্রত্যক্ষদর্শীরা বলেন, সকাল থেকে দুপুর পর্যন্ত সুষ্ঠুভাবে ভোগ গ্রহণ চলছিলো। পরে দুপুরে হঠাৎ করে বেশ কয়েকজন লোক লাঠিসোটা নিয়ে ভোট কেন্দ্রে প্রবেশ করে কেন্দ্রের বুথে হামলা চালায়। দায়িত্বে থাকা কর্মচারীদের উপর হামলা চালায় তারা। এসময় দুর্বৃত্তরা কেন্দ্রের বেশ কয়েকটি বুথ ভাঙচুর চালিয়ে ব্যালট বক্স ও পেপার ছিনতাই করে নিয়ে যায়।

খবর পেয়ে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও পুলিশের মোবাইল টিম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে আনে। একই সময় কেন্দ্রের বাইরে থেকে ব্যালট বক্স ও পেপারসহ ৫ জনকে আটক করে পুলিশ।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম মিয়া জানান, তেঁতুলিয়া উপজেলার সিপাইপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট চলাকালে কতিপয় লোকজন ভোট কেন্দ্রে প্রবেশ করে ব্যালট ছিনতাই করে নিয়ে যায়। এসময় গোপন সংবাদের ভিত্তিতে একটি বাড়ি থেকে আমরা ব্যালট উদ্ধার করি এবং কিছু টাকা উদ্ধার করি। এসময় ৫ জনকে হাতে নাতে গ্রেপ্তার করি।

Related Articles

Leave a Reply

Close
Close