দেশজুড়েপ্রধান শিরোনাম

ভোলায় কৃষককে গরুর “গোবর” খাইয়ে নির্যাতন, অভিযুক্ত আটক

ঢাকা অর্থনীতি ডেস্কঃ জমি-জমা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে ভোলা সদর উপজেলায় এক কৃষককে খুঁটির সাথে বেধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের ঘটনা ঘটেছে।

শুক্রবার (৭ আগস্ট) রাতে লোমহর্ষক এ ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র নিন্দা ও ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের দাবি জানানো হয়। পরে শনিবার (৮ আগস্ট) সকালে পুলিশ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে রশিদ মল্লিক নামের একজনকে আটক করে। রশিদ মল্লিক স্থানীয় আজহার মল্লিকের ছেলে ।

নির্যাতনের শিকার মনসুর নামের ওই কৃষক জানায়, সম্প্রতি জমি নিয়ে তার বোন জামাই রশিদ মল্লিকের সাথে তার বিরোধ হলে গত ২৫ জুলাই ভোলা সদরের ইলিশা ইউনিয়নের ৮ নং ওয়ার্ডয়ে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে তাকে ঘর থেকে ডেকে নিয়ে যায়। এরপর প্রকাশ্যে গরুর খুঁটির সাথে হাত-পা বেঁধে তাকে ঘন্টাব্যাপী অমানবিক নির্যাতন করে। এক পর্যায়ে তাকে গরুর গোবর খাইয়ে দেয়। প্রতিপক্ষ গ্রুপ প্রভাবশালী হওয়ায় এতদিন ভয়ে তিনি মুখ খুলেননি। মনসুর স্থানীয় রফিকুল ইসলামের ছেলে ।

এদিকে শুক্রবার বিকেলে নির্যাতনের ওই ভিডিওটি ফেসবুকে ছড়িয়ে পড়লে টনক নড়ে প্রশাসনের। শনিবার (৮ আগস্ট) সকালে অভিযুক্ত ব্যক্তিকে আটক করে পুলিশ।

ভোলার ইলিশা পুলিশ তদন্ত কেন্দ্রর ইনচার্জ (এস আই) রতন কুমার শীল এ তথ্য নিশ্চিত করে বলেন, ঘটনার সাথে জড়িত রশিদ মল্লিক নামের একজনকে আটক করা হয়েছে। অন্যদেরকেও আটক করতে পুলিশি অভিযান চলছে। এ ঘটনায় ৩ জনকে আসামী করে একটি মামলা দায়ের হয়েছে বলেও জানান এ কর্মকর্তা। মামলার অন্য দু’আসামি হচ্ছে সাহেব আলি মল্লিক ও আসাদ মল্লিক ।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close