জীবন-যাপনবিশ্বজুড়েভ্রমন

মসজিদ পরিদর্শনে ব্রিটিশ রাজবধূ ও রাজপুত্র

ঢাকা অর্থনীতি ডেস্ক: দক্ষিণ আফ্রিকার প্রাচীনতম আউয়াল মসজিদ পরিদর্শন করলেন ব্রিটিশ রাজপুত্র হ্যারি ও রাজবধূ মেগান মার্কেল। প্রিন্স হ্যারি ও প্রিন্সেস মেগান বর্তমানে ১০ দিনের এক সফরে আফ্রিকায় রয়েছেন। হ্যারি এবং মেগান পরিচালিত দাতব্য সংস্থার কাজ পরিদর্শন এবং বিশ্বের অন্যান্ন রাষ্ট্রের সাথে ব্রিটেনের সম্পর্ক উন্নয়ন তাদের এ সফরের লক্ষ্য। ডিউক এবং ডাচেস অব সাসেক্সের এটি প্রথম পারিবারিক বিদেশ সফর। সাথে রয়েছে তাদের পাঁচ মাস বয়সী শিশু পুত্র আর্চ হ্যারিসন মাউন্টব্যাটেন উইন্ডসর।

কেপটাউনের বো-কাপে অবস্থিত আউয়াল মসজিদ নির্মিত হয় ব্রিটিশ ঔপনিবেশিক আমলে, আজ থেকে ২২৫ বছর আগে। মসজিদ পরিদর্শনে গেলে স্থানীয় মুসলিম নেতারা তাদের স্বাগত জানান। প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল সেখানে উপস্থিত শিশু ও মহিলাদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন এবং আনন্দঘন সময় পার করেন। একাধিক মুসলিম নেতা ও মুসল্লিদের সঙ্গে কথা বলেন তারা। এ সময় মসজিদের ইমাম শায়খ ইসমাইল ও কমিউনিটি নেতা মুহাম্মদ গ্রনওয়াল্ড উপস্থিত ছিলেন।

সমজিদে প্রবেশকালে মাথায় ওড়না পরতে দেখে যায় মেগান মার্কেলকে। এর আগে ১৯৯১ সালে প্রিন্স হ্যারির মা প্রিন্সেস ডায়নাকে পাকিস্তানের লাহোরে বাদশাহী মসজিদ পরিদর্শনের সময় মাথায় ওড়না পরতে দেখা যায়। সূত্র: দ্যা টেলিগ্রাফ

/এসএম

Related Articles

Leave a Reply

Close
Close