দেশজুড়ে

‘মাথার চুল বিক্রি করে বাচ্চার দুধ কিনলেন মা’ সংবাদটি সত্য নয়

ঢাকা অর্থনীতি ডেস্ক: সাভারে ‘মাথার চুল বিক্রি করে বাচ্চার দুধ কিনলেন মা’ শীর্ষক সংবাদকে মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত উল্লেখ করে প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সাভার উপজেলা প্রশাসন। বুধবার বিকেলে, সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তার সাক্ষরিত এই প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, উক্ত সংবাদটি বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশের পর নিজস্ব পদ্ধতিতে তদন্তে নামে উপজেলা প্রশাসন। তদন্তে জানা যায় ঐ মহিলা প্রায় দেড় মাস পূর্বেই তার চুল কেটেছে এবং করোনা কালীন দূর্যোগের জন্য অর্থকষ্টে তিনি চুল বিক্রয় করেননি। চুল বিক্রি করে দুধ কেনার ঘটনাটি সাজানো এবং এ ধরনের সংবাদ পরিবেশন বিভ্রান্তিমুলক।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সেসময় সাভার সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মাহফুজ ঘটনা শুনে তাৎক্ষনিকভাবে ঐ মহিলার কাছে ত্রাণসামগ্রী ও আর্থিক সাহায্য নিয়ে যান। সাংবাদিকগন সহকারী কমিশনার (ভূমি) এর পুরো বক্তব্য না নিয়ে আংশিক বক্তব্য প্রচার করেছে।

এছাড়া, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রকাশিত এই মিথ্যা ও বানোয়াট সংবাদের নিন্দা ও প্রতিবাদ জানানো হয় প্রেস বিজ্ঞপ্তিতে।

উল্লেখ্য, গত মঙ্গলবার বিকেলে সাভারের ব্যাংক কলোনী এলাকায় অভাবের তারনায় মাথার চুল বিক্রি করে বাচ্চার জন্য দুধ কিনেছেন মা এমন তথ্য পাওয়া যায়। স্বামী করোনা মাহামারিতে কর্মহীন হয়ে পড়ায় অর্থের অভাবে এবং কোনো ত্রান সহযোগীতা না পাওয়ায় ঐ মহিলা এধরনের কাজ করেছেন বলে বিভিন্ন গনমাধ্যমে উল্লেখ করেন, যা ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

Related Articles

Leave a Reply

Close
Close