দেশজুড়েপ্রধান শিরোনাম

মানিকগঞ্জে উপজেলা বিএনপির ২৩ নেতার পদত্যাগ

ঢাকা অর্থনীতি ডেস্ক: মানিকগঞ্জে সদ্য ঘোষিত শিবালয় উপজেলা বিএনপির ২৭ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির মধ্যে ২৩ সদস্য পদত্যাগ করেছেন। তিনজন যুগ্ম আহ্বায়কসহ ২০ জন সদস্য জেলা বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিব বরাবর এই পদত্যাগের আবেদন পত্র পাঠিয়েছেন।

উপজেলা বিএনপির পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

পদত্যাগ পত্রে তারা উল্লেখ করেছেন, দলের ত্যাগী, পরীক্ষিত, জেলখাটা, মামলার শিকার নেতাদের বঞ্চিত ও অবমূল্যায়ন করা হয়েছে। কমিটি গঠনের ক্ষেত্রে জৈষ্ঠতা লংঘন করার অভিযোগ করা হয়। এছাড়া, গঠিত উপজেলা আহ্বায়ক কমিটিতে গত সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেয়া ব্যক্তিদেরও স্থান দেওয়া হয়েছে।

পদত্যাগী শিবালয় উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির এক নম্বর যুগ্ম আহবায়ক সত্যেন কান্ত পন্ডিত ভজন জানান, উপজেলা পর্যায়ে যে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে তাতে দলের গতি ফিরে আসবেনা। উল্টো দলের অভ্যন্তরে এলোমেলো পরিস্থিতির সৃষ্টি হবে।

জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট জামিলুর রশীদ জানান, যারা সংবাদ সম্মেলন করেছেন মুলত তারাই দলের ষড়যন্ত্রকারী। তারা চায়না ঝিমিয়ে থাকা বিএনপি গতিশীল হোক।

জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির অন্যতম যুগ্ম-আহ্বায়ক তোজাম্মেল হক তোজা জানান, যোগ্য ব্যক্তিদের বাদ দিয়ে কমিটি গঠন করায় সাতটি উপজেলার মধ্যে ৬টি উপজেলাসহ মানিকগঞ্জ পৌর আহ্বায়ক কমিটির প্রায় সকল সদস্যই পর্যায়ক্রমে পদত্যাগ করার সম্ভাবনা রয়েছে।

/এসএম

Related Articles

Leave a Reply

Close
Close