দেশজুড়েপ্রধান শিরোনাম

মানিকগঞ্জে মহানবী (সা:) কে নিয়ে কটূক্তির অভিযোগে যুবক আটক

ঢাকা অর্থনীতি ডেস্কঃ মহানবী হযরত মুহাম্মদ (স:) কে নিয়ে ফেসবুকে কটূক্তি করার অভিযোগে মানিকগঞ্জের সিংগাইরে এক যুবককে আটক করেছে পুলিশ। এঘটনায় ওই যুবকের বিরুদ্ধে সিংগাইর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

রবিবার (৩রা মে) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুস সাত্তার। আটক ওই যুবকের নাম রনি সত্যার্থী (২২), তিনি উপজেলার জামির্ত্তা ইউনিয়নের চন্দনপুর গ্রামের আদিত্য মনি ঋষির ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রনি নামের ওই যুবক রবিবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ব্যক্তিগত আইডিতে মহানবী হযরত মুহাম্মদ (স:) কে নিয়ে কটূক্তি করে একটি পোষ্ট করে। তার ওই পোষ্টে একই গ্রামের সঞ্জয় সরকার আরও একটি মন্তব্য লিখে। ফেসবুকে পোষ্ট করার সাথে সাথেই বিষয়টি স্থানীয়ভাবে ছড়িয়ে পরে। সেই সঙ্গে গ্রামবাসী ও উত্তেজিত মুসল্লিরা রনি ও সঞ্জয়কে খুঁজতে থাকে। বিষয়টি টের পেয়ে ওই দুজন বাড়ি থেকে পালিয়ে যায়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আবদুল হালিম রাজু বলেন, সকাল ৯টায় উত্তর বকচর গ্রামের বিপ্লব নামের এক ব্যক্তি তাকে ফোন করে বিষয়টি জানায়। পরে দুপুরের দিকে রনিকে ফোন করে পরিষদে আনা হয়। বিষয়টি পুলিশকে জানালে পুলিশ তাকে আটক করে নিয়ে যায়।

সিংগাইর থানার (ওসি) মো. আবদুস সাত্তার মিয়া বলেন, মহানবী হযরত মুহাম্মদ (স:) কে নিয়ে কটূক্তি করায় রনি সত্যার্থী নামের এক যুবককে আটক করা হয়েছে। এঘটনায় রনি ও সঞ্জয়ের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। সঞ্জয়কে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close