দেশজুড়েপ্রধান শিরোনাম

মানুষ যখনই বিপদে পড়ে পাশে দাঁড়িয়েছে পুলিশঃ স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ পুলিশের ভূয়সি প্রশংসা করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, যেকোনো দুর্যোগ ও পরিস্থিতিতে মানুষ যখনই কোন অসহায় অবস্থায় পড়েছে তখনই পাশে দাঁড়িয়েছে পুলিশ।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, জঙ্গিবাদ দমন থেকে শুরু করে কোভিড পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ পুলিশের ভূমিকা আমাদের মনে করিয়ে দেয় বঙ্গবন্ধুর সেই ‘জনতার পুলিশের’ কথা। বাংলাদেশ পুলিশ ধীরে ধীরে সত্যিকার অর্থেই বঙ্গবন্ধুর ‘জনতার পুলিশ’ এবং প্রধানমন্ত্রীর ‘জনবান্ধব পুলিশে’ রূপান্তরিত হচ্ছে। আমাদের বর্তমান পুলিশ আর সেই আগের পুলিশ নয়; আমরা এখন তাদের নাগরিক সেবার প্রত্যয় দেখে গর্ববোধ করি।

বৃহস্পতিবার দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্সে এক মতবিনিময় সভায় বাংলাদেশের ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ড. বেনজীর আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এসব কথা বলেন।

সভায় নাগরিকসেবাকে প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দেয়ার প্রত্যয়ে আইজিপির প্রায়োগিক বিট পুলিশিং কার্যক্রমকে অধিকতর ত্বরান্বিত করার বিষয়ে আলোচনা হয়। সেইসঙ্গে বাংলাদেশ পুলিশের দুই লক্ষাধিক সদস্য যেন বিকেন্দ্রিভূত হয়ে নিবিড় পুলিশিং সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে পারে। সেজন্য তাদের সুস্বাস্থ্য নিশ্চিত করার লক্ষ্যে বিভাগীয় ও জেলা পর্যায়ে ‘পুলিশ মেডিকেল সার্ভিসেস’ গঠনের বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা আলোচনা করা হয়।

বাংলাদেশ পুলিশের সদস্যরা যেন ঢাকামুখী না হয়ে। জেলা শহর কেন্দ্রিক চাকরির চিন্তা করেন সেজন্য বিভাগীয় পর্যায়ে পুলিশ সদস্যদের সন্তানদের জন্য উন্নত মানের বিদ্যাপীঠ প্রকল্প নেয়ার বিষয়ে আলোচনা হয়।

সভায় উপস্থিত ছিলেন- মোস্তফা কামাল উদ্দীন, সিনিয়র সচিব, জননিরাপত্তা বিভাগ, ড. মো. হারুন-অর-রশিদ বিশ্বাস অতিরিক্ত সচিবসহ বাংলাদেশ পুলিশের অ্যাডিশনাল আইজিপিরা এবং বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এসময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন বলেন, বাংলাদেশ পুলিশ এরইমধ্যে অপরাধ নির্মূলে তাদের দক্ষতা ও সক্ষমতার পরিচয় দিয়েছেন। ভবিষ্যতমুখী, প্রযুক্তিনির্ভর, চৌকষ এই বাহিনীর সদস্যদের সার্বিক কল্যাণ নিশ্চিতকল্পে স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর নির্দেশে কাজ করে চলেছে।

আইজিপি ড. বেনজীর আহমেদ, স্বরাষ্ট্রমন্ত্রী, সিনিয়র সচিবসহ উপস্থিত সবাইকে বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্সের এই মতবিনিময় সভায় যোগ দেয়ায় ধন্যবাদ জানান এবং আবারো পুলিশ হেডকোয়ার্টার্স পরিদর্শনের আমন্ত্রণ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্ত ঘোষণা করেন।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close