খেলাধুলা

মাশরাফির অবসর নিয়ে গুঞ্জন!

ঢাকা অর্থনীতি ডেস্ক: মাশরাফি বিন মুর্তজা সবশেষ টেস্ট খেলেন প্রায় ১ দশক আগে। টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন কাছাকাছি ৩ বছর হতে যাচ্ছে। এখন শুধু ওয়ানডে খেলছেন তিনি। তবে ভবিষ্যতে একদিনের আন্তর্জাতিক ম্যাচেও তার খেলার সম্ভাবনা ক্ষীণ। যদিও এখনো আনুষ্ঠানিকভাবে কিছুই জানাননি নড়াইল এক্সপ্রেস।

ইংল্যান্ড বিশ্বকাপের পর থেকে ওয়ানডেতেও মাশরাফির বিদায়ের গুঞ্জন শোনা যাচ্ছে। তবে আনুষ্ঠানিক ঘোষণা দেননি তিনি। এরই মধ্যে রাজনীতিতে যোগ দিয়েছেন ম্যাশ। এখন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাংসদ তিনি।

অবসর নিয়ে কথা বলতে বিশ্বকাপের পর মাশরাফির সঙ্গে বসে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিদায়ী ম্যাচ হিসেবে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে একটি ওয়ানডে আয়োজনের প্রস্তাব দেয় বিসিবি। কিন্তু তাতে রাজি হননি তিনি।

শিগগির জাতীয় দলের কোনো ওয়ানডে নেই। আগামী মে মাসে আয়ারল্যান্ডে ওডিআই সিরিজ খেলবে টাইগাররা। তবে তাতে মাশরাফির খেলা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।

কয়েক দিনের মধ্যে কেন্দ্রীয় চুক্তি প্রকাশ করবে বিসিবি। সেখানে মাশরাফির না থাকার সম্ভাবনাই বেশি। চলমান বিপিএলে ঢাকা প্লাটুনের হয়ে খেলছেন তিনি।

শোনা যাচ্ছে, ইতিমধ্যে ঘনিষ্ঠজনদের ম্যাশ আভাস দিয়েছেন, দেশের হয়ে আর ওয়ানডে নাও খেলতে পারেন। অনেকটা অভিমান থেকে ঘটা করে অবসরের পথে হাঁটতে চাইছেন না তিনি। যদি তাই হয়, তা হলে গেল ৫ জুলাই লর্ডসে পাকিস্তানের বিপক্ষে খেলা ওয়ানডেই লাল-সবুজ জার্সিধারীদের সবচেয়ে সফল অধিনায়কের শেষ ম্যাচ হয়ে থাকবে।

বিসিবি অবশ্য দেশের মাটিতে আয়োজন করে মাশরাফিকে বিদায় দেয়ার ব্যাপারে এখনো অনড়। যদিও মাশরাফি না চাইলে তাদের কিছুই করার থাকবে না।

/এনএ

Related Articles

Leave a Reply

Close
Close