দেশজুড়েপ্রধান শিরোনাম

মা ইলিশ রক্ষায় র‌্যাব এর প্রচারণা

নিজস্ব প্রতিবেদকঃ ‘মা ইলিশ রক্ষা-২০২০’ কার্যক্রম বাস্তবায়নের লক্ষে মানিকগঞ্জ জেলার পদ্মা নদীতে জনসচেতনতামূলক প্রচারনা করেছে র‌্যাব-৪।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) রাত ১২ টার দিকে বিষয়টি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছেন র‌্যাব-৪ সিপিসি-২ এর সাভারের নবীনগর ক্যাম্পের কোম্পানি কমান্ডার ও উপ-পরিচালক মেজর এ এইচ এম আদনান তফাদার।

র‌্যাব-৪ জানায়, ইলিশ প্রজজন মৌসুমে (১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর) পর্যন্ত মা ইলিশ আহরণ, পরিবহন, মজুদ ও বিপনন বন্ধে সরকারি নির্দেশনা অনুযায়ী ‘মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২০’ এর কর্যক্রমের অংশ হিসেবে বিকালে মানিকগঞ্জ এলাকার আরিচা ঘাট ও আলোকদিয়া চর এলাকায় সচেতনতামূলক নির্দেশনা প্রচার করা হয়। সরকারি নির্দেশনা অনুযায়ী মায়ের ইংলিশ আহরণ বন্ধ রাখলে ইংলিশ উৎপাদন বৃদ্ধি পাওয়ার বিষয়টি জনগণ ও মৎস্যজীবীদের মাঝে অবহিত করা হয়।

র‌্যাব-৪ সিপিসি-২ এর সাভারের নবীনগর ক্যাম্পের কোম্পানি কমান্ডার ও উপ-পরিচালক মেজর এ এইচ এম আদনান তফাদার বলেন, মা ইলিশ আহরণ, পরিবহন, মজুদ ও বিপননের সাথে কেউ জড়িত থাকলে প্রচলিত আইন অনুযায়ী কঠিন ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসময় উপস্থিত ছিলেন- র‌্যাব-৪ এর এসজিপি ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান, মানিকগঞ্জের সহকারী মৎস কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) সিবালয়সহ র্যাবের কর্মকর্তারা।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close