দেশজুড়ে

মিথ্যা-গায়েবি মামলা দিয়ে অবরোধ বন্ধ করা যাবে না; ঝটিকা মিছিলে রিজভী

ঢাকা অর্থনীতি ডেস্ক: চতুর্থ দফায় বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার অবরোধের শুরুতেই ঝটিকা মিছিল করেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রবিবার (১২ নবেম্বর) সকাল ৭টায় ১৫-২০ জন নেতাকর্মীকে নিয়ে মতিঝিল আইডিয়াল স্কুলের সড়কে এই ঝটিকা মিছিলে অংশ নেন তিনি।

এ সময় বিএনপির কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম, পারভেজ রেজা কাকন, মাহবুবুল ইসলামসহ অন্য নেতারাও ছিলেন। ১৫-২০ মিনিট মিছিলের পর রিজভী ওই স্থান থেকে চলে যান।

এ সময় রিজভী তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, ‘মিথ্যা-গায়েবি মামলা দিয়ে নেতা-কর্মীসহ সাধারণ মানুষকে গ্রেপ্তার করে জনগণের ভোটাধিকার আদায়ের শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচি বন্ধ করা যাবে না। সকাল থেকে সারা দেশে বিভিন্ন সড়কে জনগণ রাস্তায় নেমেছে। আমরা সম্পূর্ণ শান্তিপূর্ণভাবে অবস্থান নিয়ে অবরোধ কর্মসূচিতে রাস্তায় আছি, আমাদের নেতাকর্মীরাও রাস্তায় থাকবে।’

এ সময় অবরোধে ক্ষমতাসীন দলের সন্ত্রাসীরা নাশকতা সৃষ্টি করে বাস পুড়িয়ে বিএনপিসহ বিরোধী দলের ওপর দোষ চাপানোর সরকারের চক্রান্ত সম্পর্কে নেতাকর্মীদের সজাগ থাকার আহ্বানও জানান রিজভী।

আজ রবিবার ভোর ৬টায় সারা দেশে বিএনপিসহ সমমনা জোটের ডাকে সারা দেশে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি শুরু হয়েছে। মঙ্গলবার ভোর ৬টায় এই কর্মসূচি শেষ হবে।

গত ২৮ অক্টোবর মহাসমাবেশ পুলিশ পণ্ড করে দেওয়ার পর থেকে এই কার্যালয়ের সামনে পুলিশ অবস্থান নেয়। নেতাকর্মীরা কেউ কার্যালয়ে আসছেন না। নেতাকর্মীরা আত্মগোপনে আছেন, কাউকে মোবাইল ফোনেও পাওয়া যাচ্ছে না।

Related Articles

Leave a Reply

Close
Close