দেশজুড়েপ্রধান শিরোনাম

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঢাকা অর্থনীতি ডেস্ক: ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১৭ এপ্রিল) সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি।

এসময় কিছুক্ষণ নীরবে দাড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী। পরে দলের কেন্দ্রীয় নেতাদের সাথে নিয়ে আওয়ামী লীগ সভাপতি হিসেবে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানান বঙ্গবন্ধু কন্যা।

শ্রদ্ধা নিবেদন পর্ব শেষে দিনটির তাৎপর্য তুলে ধরেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বাংলাদেশের বিজয়কে সুসংহত করতে প্রধান বাধা সাম্প্রদায়িক অপশক্তি, যার মদদদাতা বিএনপি। মুক্তিযুদ্ধের চেতনায় এই অপশক্তিকে প্রতিহত করতে হবে বলে মন্তব্য করেন তিনি।

এদিকে, ঐতিহাসিক মুজিবনগর দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করতে আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে।

প্রসঙ্গত, ১৯৭১ এর এই দিনে শপথ নেয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রথম সরকার। মুক্তিসংগ্রামের পক্ষে বহির্বিশ্বের সমর্থন আদায়ে কাজ করেছে নির্বাচিত প্রতিনিধিদের এই সরকার। মুজিবনগর সরকারের নেতৃত্বেই নয় মাস যুদ্ধ করে দেশকে স্বাধীন করে বীর বাঙালি।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close