দেশজুড়েপ্রধান শিরোনাম

মেট্রোরেলের শুভ উদ্বোধন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ঘণ্টায় ১০০ কিলোমিটার গতিতে চলবে বাংলাদেশের মেট্রোরেল। আর এর মধ্য দিয়ে মাধ্যমে বাংলাদেশ দ্রুত গতির রেল যুগে প্রবেশ করল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় বহুল কাঙ্ক্ষিত স্বপ্নের মেট্রোরেলের উদ্বোধন ঘোষণা করেন তিনি। তিনি বলেন, মেট্রোরেল স্মার্ট বাংলাদেশের নতুন সংযোজন।

আজ বুধবার রাজধানীর উত্তরার দিয়াবাড়ি প্রান্তে অনুষ্ঠিত সুধী সমাবেশে ভাষণ দেওয়ার সময় এ কথা বলেন প্রধানমন্ত্রী।

মেট্রোরেলের উদ্বোধন ঘোষণা করে প্রধানমন্ত্রী বলেন, ‘মেট্রোরেলের মাধ্যমে বাংলাদেশ দ্রুত গতির রেল যুগে প্রবেশ করল। ঘণ্টায় ১০০ কিলোমিটার গতিতে চলবে মেট্রোরেল।’

এর আগে বেলা ১১টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেলের উদ্বোধনী ফলকের উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সুধী সমাবেশের প্রথমে পবিত্র কোরআন তিলাওয়াত করা হয়। পরে স্বাগত বক্তব্য দেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী।

জানা গেছে, বেলা ২টার দিকে উত্তরা উত্তর স্টেশন থেকে মেট্রোরেল আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহন করে আনুষ্ঠানিক যাত্রা শুরু করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিনুল্লা নুরীসহ সরকারের পদস্থ কর্মকর্তারা উপস্থিত আছেন।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close