দেশজুড়েপ্রধান শিরোনাম

মেট্রোরেল স্টেশনে সন্তান প্রসব

ঢাকা অর্থনীতি ডেস্ক: মেট্রোরেলের আগারগাঁও স্টেশনের ফার্স্ট এইড সেন্টারে ছেলে সন্তান প্রসব করেছেন সোনিয়া রানী রায় নামে এক প্রসূতি। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল পৌনে ৯টায় শিশুটির জন্ম হয়।
সন্তান প্রসবের পর নবজাতককে কোলে নিয়ে ছবি তোলেন আগারগাঁও স্টেশনের রোভার স্কাউট সদস্যরা।

জানা গেছে, চিকিৎসকের কাছে যাওয়ার সময় হঠাৎ মেট্রোরেলেই প্রসব বেদনা ওঠে ওই নারীর। পরে তিনি অসুস্থ হয়ে পড়লে আগারগাঁও স্টেশনের ফার্স্ট এইড সেন্টারে রোভার স্কাউট ও মেট্রোরেলের প্রাথমিক প্রতিবিধানকারীর তত্ত্বাবধানে ছেলে সন্তান প্রসব করেন তিনি।

সোনিয়া রানী দাসের স্বামী সুকান্ত সাহা সংবাদমাধ্যমকে বলেন, ‘আমার স্ত্রী সন্তানসম্ভবা হওয়ায় নিয়মিতই ডাক্তারের কাছে চেকআপ করাতে হতো। হাসপাতলে ভর্তি করানোর জন্য এদিন বাসা থেকে নিয়ে যাচ্ছিলাম। পরে মেট্রোরেলেই তার প্রসব বেদনা ওঠে। এতে মেট্রোরেল স্টেশন কর্তৃপক্ষ এবং রোভার স্কাউটের নারী সদস্যদের সহযোগিতায় সেখানেই বাচ্চা প্রসব করানো হয়। মা ও ছেলে দুজনেই সুস্থ আছে। পরে তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

মেট্রোরেল স্টেশনে তাৎক্ষণিকভাবে সবাই দেবদূতের মতো সহযোগিতা করেছেন উল্লেখ করে সুকান্ত সাহা আরও বলেন, ‘আমি কৃতজ্ঞতা প্রকাশ করে শেষ করতে পারব না। সবাই তাৎক্ষণিকভাবে প্রচণ্ড রকম সহযোগিতা করেছেন। মেট্রোরেল কর্তৃপক্ষই আমাকে অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করে দিয়েছে। সবার প্রতি আমি অনেক বেশি কৃতজ্ঞ।’

গত বছরের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ২৯ ডিসেম্বর থেকে বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করে মেট্রোরেল। এরপর থেকে মেট্রোরেল উত্তরা উত্তর (দিয়াবাড়ী) থেকে আগারগাঁও পর্যন্ত সরাসরি চলাচল করছে।

মেট্রোরেলে উত্তরার উত্তর (দিয়াবাড়ী) স্টেশন থেকে পল্লবী, পল্লবী থেকে উত্তরা; আগারগাঁও থেকে পল্লবী, পল্লবী থেকে আগারগাঁও স্টেশনের ভাড়া ৩০ টাকা।

Related Articles

Leave a Reply

Close
Close