বিশ্বজুড়ে

মোটরসাইকেল কিনতে বাবা-মায়ের কঙ্কাল বিক্রির চেষ্টা!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ একটি মোটরসাইকেল কেনার স্বপ্ন অনেক তরুণদের মধ্যেই থাকে। অনেকের সেই স্বপ্ন তার পরিবারই পূরণ করে দেয়। আবার অনেক তরুণদের স্বপ্ন অপূর্ণই থেকে যায়। তাই বলে মোটরসাইকেলের নেশায় বাবা-মায়ের হাড়গোড় বিক্রির মতো পৈশাচিক কাজও কেউ করতে পারে!

সম্প্রতি আফ্রিকার মোজাম্বিকের নামপুলা প্রদেশে এমন জঘন্য কান্ডই ঘটেছে। অবৈধভাবে কবর খুঁড়ে নিজের বাবা-মায়ের দেহ বের করার জন্য এক যুবককে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত ব্যবসায়ীকে খুঁজছে পলিশ।

পুলিশের জিজ্ঞাসাবাদে ওই যুবক বলেন, আমি গভীর রাতে পারিবারিক কবরস্থানে গিয়েছিলাম। সেখান থেকে বাবা, মা ও কাকার দেহ তুলে আনি। ওই ব্যবসায়ীকে সেগুলো দিলেই আমাকে মোটরবাইক দেয়ার আশ্বাস দেন তিনি। পাশাপাশি ৩০০ আমেরিকান ডলার দেয়ার কথাও ছিলো। অথচ সেখানে গিয়ে তাকে আর পাইনি।

ওই যুবক আরও বলেন, রোগে না ভুগে অন্য কোনো কারণে মারা যাওয়া ব্যক্তির হাড় দিতে বলেছিলেন ওই ব্যবসায়ী। আমার বাবা-মা আর কাকা দুর্ঘটনার মারা গেছেন। তাই তাদের মরদেহ বেছে নিয়েছিলাম।

মোজাম্বিক পুলিশ জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে ওই যুবককে বাবা-মায়ের হাড়গোড়সহ গ্রেফতার করা হয়। ওই স্থানে ব্যবসায়ীরও আসার কথা ছিল। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে তিনি পালিয়ে যান।

Related Articles

Leave a Reply

Close
Close