দেশজুড়েপ্রধান শিরোনাম

মোহাম্মদপুরের ওয়ার্ড কাউন্সিলর শ্রীমঙ্গলে আটক

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ক্যাসিনোবিরোধী অভিযানের অংশ হিসেবে রাজধানীর মোহাম্মদপুরের ওয়ার্ড কাউন্সিলর ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার আসামি হাবিবুর রহমান মিজানকে আটক করেছে র‌্যাব। আজ শুক্রবার (১১ অক্টোবর) সকালে র‌্যাবের একটি বিশেষ টিম মৌলভীবাজারের শ্রীমঙ্গলে গুহ রোডের হামিদা আবাসিক গেস্ট হাউজের সামনে থেকে তাকে আটক করে। র‍্যাব জানিয়েছে, তিনি ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন।

হাবিবুর রহমান মিজান ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান ভূইয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘চলমান অভিযানের অংশ হিসেবে হাবিবুর রহমান মিজানকে আটক করা হয়েছে। সে দেশ থেকে পার্শ্ববর্তী দেশে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিল।’

শ্রীমঙ্গল থানার ওসি আবদুস সালেক বলেন, ‘টিভি দেখে জানতে পেরেছি আমাদের এলাকা থেকে র‍্যাব ওই কাউন্সিলরকে আটক করে নিয়ে গেছে। তার এখানে অবস্থানের বিষয়ে বা র‍্যাবের অভিযানের বিষয়ে আমাদের কিছু জানা ছিল না।’

গুহ রোডের বাসিন্দা হাজী ফরিদ আহমেদ জানান, কয়েকদিন ধরে ওই এলাকায় মিজানকে আনাগোনা করতে দেখেছেন তারা।

১৯৮৯ সালে শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে তিনি বাসায় হামলা চালিয়েছিলেন বলে জানা গেছে। ভোল পাল্টে মিজান এখন আওয়ামী লীগ নেতা। তার নামে মোহাম্মদপুর থানায় ১৯৯৬ সালে ইউনূস হত্যা, ২০১৬ সালে সাভার থানায় জোড়া হত্যা মামলা রয়েছে। এছাড়া মোহাম্মদপুর বিহারি ক্যাম্পে মাদক নিয়ন্ত্রণকারী ও মাদক ব্যবসায়ী হিসেবে তিনি পরিচিত।

অবৈধভাবে কোটি কোটি টাকার মালিক হওয়া মিজান বহুবার গ্রেপ্তার হয়ে জেল খেটেছেন বলে জানা গেছে।

১৯৮৯ সালে শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বাসায় হামলার সময় মিজান ছিলেন ফ্রিডম পার্টির বড় নেতা। শেখ হাসিনাকে হত্যাচেষ্টাকারীদের অন্যতম ছিলেন তিনি। হত্যাচেষ্টা ব্যর্থ হওয়ার পর তিনি নাম বদলিয়ে রাখেন হাবিবুর রহমান মিজান। পরে এক সময় ফ্রিডম পার্টি থেকে গিয়ে ভেড়েন আওয়ামী লীগে। তিনি এখন মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের আলোচিত-সমালোচিত নেতা। গত কমিটিতে সাধারণ সম্পাদক ছিলেন তিনি।

#এমএস

Related Articles

Leave a Reply

Close
Close