দেশজুড়ে

ম্যাজিস্ট্রেট আসলে ৬০ টাকা, চলে গেলেই পেয়াঁজ ৯০ টাকা!

ভোলা প্রতিবেদক: ভোলায় পেঁয়াজের বাজারে অভিযান চালিয়ে তিন ব্যবসায়ীকে জরিমানা, দুই জনের জেল ও তিন আড়তকে সীলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার(০৬ অক্টোবর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. কাওসার হোসেন এ অভিযান পরিচালনা করেন।

এ সময় অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির অপরাধে শহরের চকবাজার রোডের মেসার্স রানা ট্রেডার্সকে ৫০ হাজার টাকা, ভাই ভাই ট্রেডার্সকে ৩০ হাজার টাকা জরিমানাসহ মেসার্স কেদারী মোহন সাহা স্টোরের একজনকে এক মাসের সশ্রম কারাদন্ড প্রদান করেন। পাশাপাশি পেঁয়াজ মজুদ করার অপরাধে ইকবাল হোসেন নামে এক ব্যবসায়ীকে ৫০হাজার টাকা জরিমানা ও তিন মাসের সশ্রম কারাদন্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। এসময় তিনটি আড়ৎকে সিলগালা করে দেয়া হয়।

জানা যায়, গত কয়েক দিন ধরে ভোলার পেঁয়াজের পাইকারী বাজারে কেজি প্রতি ৮০ থেকে ৯০ টাকা দরে বিক্রির অভিযোগ থাকলেও ভ্রাম্যমাণ আদালতের অভিযানের পরই পাল্টে যায় পেঁয়াজের বাজারের চিত্র। ম্যাজিস্ট্রেট দেখা মাত্রই আড়তদাড়রা ৬০ থেকে ৬৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু করে।

মো. কাওসার হোসেন বলেন, ভোলা শহরের কাঁচাবাজার ও নতুন বাজার এলাকাসহ পেঁয়াজ পট্টির ৮-১০টি আড়তে এই অভিযান চালানো হয়। এসময় তিন ব্যবসায়ীর জরিমানা, দুই ব্যবসায়ীকে জেল ও তিনটি আড়ৎ সিলগালা করা হয়েছে। পেঁয়াজের অতিরিক্ত মূল্য বৃদ্ধিতে ভোলা জেলায় এ অভিযান অব্যাহত থাকবে।

Related Articles

Leave a Reply

Close
Close