দেশজুড়ে

‘হেলিকপ্টারে ত্রাণ দিতে নয়, বন্যার্তদের দেখতে গিয়েছিলাম’

ঢাকা অর্থনীতি ডেস্কঃ জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, আপনারা হয়তো দেখেছেন- আমি তিন দিন হেলিকপ্টারযোগে চার জেলার বন্যা পরিস্থিতি প্রত্যক্ষ করেছি। আমার এ যাওয়াটা ত্রাণ বিতরণ করতে নয়। বন্যা পরিস্থিতি স্বচক্ষে দেখতে গিয়েছি। এটা হেলিকপ্টার ছাড়া দেখা সম্ভব ছিল না।

মঙ্গলবার (৬ আগস্ট) জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ে ডেঙ্গু জ্বর ও বন্যা পরিস্থিতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

গত ৩ আগস্ট ‘আড়াই লাখ টাকা হেলিকপ্টার ভাড়ায় দুই লাখ টাকার ত্রাণ বিতরণ’ শিরোনামে বাংলানিউজে খবর প্রকাশিত হয়। এরপর এ নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েন জিএম কাদের।

এ বিষয়ে তিনি বলেন, যখন বন্যাদুর্গত মানুষের কাছে গিয়েছি, তখন কর্মীদের উৎসাহ দেওয়ার জন্য আমিও কিছু ত্রাণ বিতরণ করেছি। তবে, মূল কাজটি করেছে আমাদের দলীয় নেতা-কর্মীরা ও মেডিকেল টিম।

জিএম কাদের বলেন, দেশের প্রধান বিরোধী দল হিসেবে এটা আমাদের দায়িত্ব ও কর্তব্য। আমি সে কাজটিই করেছি। এর পাশাপাশি বন্যাদুর্গত মানুষকে সাহস যোগানোর চেষ্টা করেছি। তবে, দুর্গতদের সব ধরনের সহায়তা করার দায়িত্ব সরকারের।

তিনি বলেন, বন্যা ও ডেঙ্গুতে বড় ধরনের বিপর্যয়ের মুখে পড়েছিল দেশ। এখন কিছুটা উন্নতি হয়েছে। আমরা জামালপুর, শেরপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাটে ত্রাণ দিয়েছি।

জাপা চেয়ারম্যান বলেন, আমি যা দেখেছি, তার ভয়াবহতা আপনাদের মাধ্যমে দেশবাসীর কাছে তুলে ধরেছি। সরকারের কাছে আবেদন জানিয়েছি, বন্যার্তদের কাছে প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী পৌঁছে দেবার জন্য।

সংবাদ সম্মেলনে এসময় আরও উপস্থিত ছিলেন জাপা মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য শামীম হায়দার পাটোয়ারীসহ দলীয় নেতাকর্মীরা।

Related Articles

Leave a Reply

Close
Close