স্বাস্থ্য

যমুনা দেশেই তৈরি করবে আন্তর্জাতিক মানের হাসপাতাল

ঢাকা অর্থনীতি ডেস্কঃ দেশের শীর্ষস্থানীয় শিল্প গ্রুপ যমুনা গ্রুপ দেশেই আন্তর্জাতিক মানের হাসপাতাল তৈরি করতে যাচ্ছে। এ লক্ষ্যে প্রাথমিক আলাপ-আলোচনাও শুরু হয়েছে।এশিয়ার সর্ববৃহৎ শপিংমল যমুনা ফিউচার পার্ক তৈরি করে চমক দেখান গ্রুপের চেয়ারম্যান, বিশিষ্ট মুক্তিযোদ্ধা শিল্পপতি নুরুল ইসলাম।

যমুনা ফিউচার পার্ক এখন আন্তর্জাতিক মানের একটি শপিংমল হিসেবে পরিগণিত হয়েছে। বিশ্বের যে কোনো দেশ থেকেই বাংলাদেশে কেউ এলে ফিউচার পার্কে কেনাকাটার জন্য আসবেনই।ফিউচার পার্কের নিচতলায় রয়েছে ভারতের একমাত্র ভিসা সেন্টারটি। মার্কেটে রয়েছে আন্তর্জাতিক মানের সব পণ্য। হাসপাতালটি কোথায় হতে পারে- জানতে চাইলে গ্রুপের একজন পরিচালক জানান, কুড়িল বিশ্বরোড ৩০০ ফুটের পাশেই তৈরি হবে আন্তর্জাতিক মানের হাসপাতাল।করোনাভাইরাস প্রতিরোধে সরকারের পাশাপাশি বেসরকারিভাবে যমুনা গ্রুপের পক্ষ থেকেও নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়। সহজ ও সুলভমূল্যে যমুনা তৈরি করছে হ্যান্ড স্যানিটাইজার।

এ ছাড়া গুণগত মানের দিক থেকে স্বাস্থ্যসম্মত পিপিই তৈরি করছে যমুনা। করোনা-সেবায় সরকারের তহবিলে দেয়া হয়েছে ১০ কোটি টাকা। প্রতিষ্ঠানগতভাবে আরও কিছু পদক্ষেপ নিয়েছে যমুনা গ্রুপ।দেশে করোনার বিস্তার শুরু হলে ভিআইপিদের বিদেশে গিয়ে চিকিৎসা বন্ধ হয়ে যায়। তারা দেশে ভিআইপি চিকিৎসাসেবা চাচ্ছেন। কিন্তু এত ভিআইপির চিকিৎসার খুব বেশি সুবিধা বাংলাদেশে নেই।যমুনা গ্রুপ আন্তর্জাতিক মানের হাসপাতাল তৈরির বিষয়ে প্রাথমিক আলাপ-আলোচনাও শুরু করেছে। সেখানে ভিআইপিদের যেমন চিকিৎসা সুবিধা থাকবে, তেমনি থাকবে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষেরও।

দেশের উচ্চপর্যায়ের মহলের পক্ষ থেকেও এ ব্যাপারে প্রয়োজনীয় সহায়তার বিষয়ে কথাবার্তা হচ্ছে। তারা আশা করছেন, যমুনা গ্রুপের পক্ষেই সম্ভব দেশে সেই মানের হাসপাতাল তৈরি করা।দেশের মানুষের চিকিৎসাসেবা প্রদানে এগিয়ে আসতে পারে এই বড় শিল্প গ্রুপ।সংশ্লিষ্টরা বলছেন, যমুনা গ্রুপের হাজার হাজার কোটি টাকা বিনিয়োগ দেশের মানুষের কল্যাণে। লাখও মানুষের কর্মসংস্থান হয়েছে এই গ্রুপ ও এর অঙ্গপ্রতিষ্ঠানে।দেশের অর্থ দেশে বিনিয়োগ করে দেশের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে যমুনা গ্রুপ।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close