বিশ্বজুড়ে

যুদ্ধবিরতি এলাকায় কিমের সঙ্গে সাক্ষাৎ করার ইচ্ছা ট্রাম্পের

ঢাকা অর্থনীতি ডেস্ক: ডোনাল্ড ট্রাম্প, দক্ষিণ কোরিয়া সফরের সময় এমনকি ২ মিনিটের জন্য হলেও দেশ দুটির সীমান্তে উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উনের সঙ্গে সাক্ষাতের ইচ্ছা ব্যক্ত করেছেন।

ট্রাম্প, ওসাকায় অনুষ্ঠিত জি ২০ শীর্ষ বৈঠকে অংশ নিতে জাপানে অবস্থান করছিলেন। আজ সকালে প্রেরিত টুইট বার্তায় ট্রাম্প, উত্তর কোরিয়ার নেতা কিম আসতে সক্ষম হলে তিনি শুধুমাত্র করমর্দন এবং হ্যালো বলার জন্য হলেও যুদ্ধবিরতি এলাকায় গিয়ে কিমের সঙ্গে সাক্ষাৎ করার ইচ্ছা প্রকাশ করেন।

জি ২০ শীর্ষ বৈঠকের পাশাপাশি সৌদি আরবের যুবরাজ মোহাম্মেদ বিন সালমানের সঙ্গে বৈঠকে মিলিত হওয়ার আগে সাংবাদিকদের কাছে ট্রাম্প, কিমের সঙ্গে তাঁর সম্পর্ক খুব ভাল রয়েছে বলে উল্লেখ করেন।

তিনি, এই মুহূর্তে কিম উত্তর কোরিয়ায় আছেন কিনা তা জানা নেই, তবে তিনি দেশে থাকলে আমরা দুই মিনিটের জন্য হলেও সাক্ষাৎ করতে পারলে খুব ভাল হবে বলে মন্তব্য করেন।

ওসাকায় চীনা প্রেসিডেন্ট শি জিন পিংএর সঙ্গে বৈঠকে মিলিত হওয়ার পর ট্রাম্প, দক্ষিণ কোরিয়ার উদ্দেশ্যে রওয়ানা হয়ে গেছেন।

কয়েকজন পর্যবেক্ষক, পানমুনজম সীমান্তে অবস্থিত যুদ্ধবিরতি গ্রামে ট্রাম্প এবং কিম জং উন সাক্ষাৎ করতে পারেন বলে অনুমান করছেন।

তবে, সবেমাত্র আজ সকালে কিমের সঙ্গে সাক্ষাত করতে ট্রাম্পের এই মনোভাবের বিষয় প্রকাশ করায় বৈঠকটি আদৌ সম্ভব কিনা তা এখনও অস্পষ্ট রয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close