দেশজুড়েপ্রধান শিরোনাম

যুদ্ধাপরাধীর সন্তানেরা আ’লীগের সদস্য হতে পারবে নাঃ মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, যুদ্ধাপরাধীর সন্তানেরা কোনোভাবেই আওয়ামী লীগের সদস্য হতে পারবে না। যদি কোথাও সদস্য হয়ে থাকে তাহলে তাকে বহিষ্কার করা হবে। এটা নিয়ে বিতর্কের কিছু নেই।

বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার সোনারামপুর এলাকায় ভারতীয় মিত্র বাহিনীর স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণের জন্য জায়গা পরিদর্শন শেষে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, যুদ্ধাপরাধীদের বিচার কোনো অবস্থাতেই থমকে যাবে না। পর্যায়ক্রমে যুদ্ধাপরাধীদের শাস্তি হচ্ছে। যারা খুব বড় যুদ্ধাপরাধী তাদের বিচারের কথা পত্রিকায় ওঠে মানুষ জানতে পারে। কিন্তু যারা নিম্নপর্যায়ে স্বাধীনতার বিরোধিতা করেছে তাদের যাবজ্জীবন বা অন্য শাস্তি হচ্ছে সেগুলো পত্রিকায় আসছে না। সেজন্য জনগণ মনে করে যুদ্ধাপরাধীদের বিচার কাজ স্থগিত হয়ে গেছে। কিন্তু বিচার কাজ চলমান রয়েছে।

মন্ত্রী আরও বলেন, সাত শতাধিক ভারতীয় সৈন্য আমাদের পাশে থেকে যুদ্ধ করে বাংলার মাটিতে শহীদ হয়েছেন। আমরা তাদের স্মরণে একটি স্মৃতিস্তম্ভ করতে চাই। যেহেতু আশুগঞ্জে বেশি যুদ্ধ হয়েছে তাই আশুগঞ্জেই স্মৃতিস্তম্ভটি করা হবে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close