দেশজুড়েপ্রধান শিরোনাম

যুবলীগের নতুন কমিটি; চেয়ারম্যান শেখ পরশ, সম্পাদক নিখিল

ঢাকা অর্থনীতি ডেস্কঃ আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসে সংগঠনটির নতুন চেয়ারম্যান হয়েছেন শেখ ফজলে শামস পরশ। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মাঈনুল হোসেন খান নিখিল।

শনিবার (২৩ নভেম্বর) যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস উদ্বোধনের পর দ্বিতীয় পর্ব বেলা ৩টায় শুরু হয় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে। সেখানেই সংগঠনের নেতৃত্ব নির্বাচন করা হয়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন।

শনিবার কংগ্রেসের দ্বিতীয় পর্বে যুবলীগের চেয়ারম্যান হিসেবে শেখ পরশের নাম প্রস্তাব করেন সম্মেলন প্রস্তুতির কমিটির আহ্বায়ক চয়ন ইসলাম। এ প্রস্তাবের সমর্থন করেন সদস্য সচিব হারুনুর রশিদ। পরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সর্বসম্মতভাবে পরশের নাম ঘোষণা করেন। আগামী তিন বছর যুবলীগের নেতৃত্ব দেবেন শেখ ফজলে শামস পরশ।

শেখ ফজলে শামস পরশ রাজনীতিতে সক্রিয় না থাকলেও তিনি সংগঠনটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির বড় ছেলে। আর নিখিল ছিলেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি।

ক্যাসিনোকাণ্ডে বিদায় নেয়া যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী হলেন পরশের ফুপা। পরশের ভাই শেখ ফজলে নূর তাপস আওয়ামী লীগের সংসদ সদস্য। তাদের চাচা শেখ ফজলুল করিম সেলিম আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য। তিনিও যুবলীগের চেয়ারম্যান ছিলেন।

এদিকে চেয়ারম্যানের পর সাধারণ সম্পাদক পদের জন্য কাউন্সিলরদের কাছ থেকে নামের প্রস্তাব চাওয়া হয়। কাউন্সিলরা অ্যাডভোকেট বেলাল হোসেন, মহিউদ্দিন মহি, বদিউল আলম বদি, মাঈনুল হোসেন খান নিখিল, সুব্রত পাল এবং ইকবাল মাহমুদ বাবলুর নাম প্রস্তাব করেন।

শনিবার সকাল ১১টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে পায়রা ও বেলুন উড়িয়ে কংগ্রেসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close