দেশজুড়ে

যুবলীগে পদ পেলে চাকরি ছাড়তে রাজি জবি’র ভিসি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ সম্প্রতি আইন-শৃঙ্খরা রক্ষাকারী বাহিনীর ক্যাসিনো বিরোধী অভিযানে একে একে উঠে আসে যুবলীগের কেন্দ্রীয় পর্যায়ের বেশ কয়েকজন নেতার নাম।অবৈধভাবে ক্যাসিনো পরিচালনার দায়ে ইতোমধ্যে বহিস্কার হয়েছেন যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট।

এ ঘটনায় রেহাই পাননি খোদ যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। তার বিদেশ গমনে নিষেধাজ্ঞা, ব্যাংক হিসাব তলবসহ গণভবনে প্রবেশেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এসব ঘটনাকে কেন্দ্র করে যুবলীগের কেন্দ্রীয় পদগুলোতে যেকোনো মুহূর্তে পরিবর্তন আসতে পারে এমনটাও ধারণা করছেন অনেকে।

এবার এতে ঘি ঢাললেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মীজানুর রহমান। বেসরকারি টিভিকে দেওয়া এক টক শো’তে তিনি বলেন, ‘আমাকে যদি বলা হয়, আপনি যুবলীগের দায়িত্ব নিতে পারবেন কি না? তবে আমি সঙ্গে সঙ্গে উপাচার্য বা চাকরি ছেড়ে দিয়ে (যুবলীগের) দায়িত্ব নেবো।’

বৃহস্পতিবার রাত ১১টায় উক্ত টক শো প্রচারিত হয়। আজ শুক্রবার দুপুর পৌনে ১টায় সামাজিক ও যোগাযোগমাধ্যমে টক শো’টির ভিডিওটি শেয়ার করেন তিনি।

টক শো’তে তিনি জানান, তিনি যুবলীগের বর্তমান কমিটির প্রথম প্রেসিডিয়াম সদস্য। তবে ভিসি হওয়ার পর তিনি যুবলীগের কোনো বৈঠকে আর যাওয়া হয়নি।

ওই টক শোতে যুবলীগ প্রসঙ্গটি আলোচনায় আসলে ভিসি ড. মীজানুর রহমান বলেন,  ‘আমি উপাচার্য হওয়ার পর আর কোনো (যুবলীগের ) মিটিংয়ে যাই না। তবে যদি আমাকে এখনো বলা হয় যুবলীগের দায়িত্ব নিতে হবে, আমি ভাইস চ্যান্সেলরের পদ ছেড়েই দায়িত্ব নেবো। আমাকে যদি বলা হয়, আপনি যুবলীগের দায়িত্ব নিতে পারবেন কি না? তবে আমি সঙ্গে সঙ্গে উপাচার্য বা চাকরি ছেড়ে দিয়ে (যুবলীগের) দায়িত্ব নেব। কারণ, এটা এত ভালোবাসার একটি সংগঠন, আমি উপাচার্যশিপ ছেড়ে দিতে রাজি আছি।’

উল্লেখ্য, ড. মীজানুর রহমান ২০১৩ সালের ২০ মার্চ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে নিযুক্ত ছিলেন।

/ঢাকা অর্থনীতি/আরএইচ

Related Articles

Leave a Reply

Close
Close