দেশজুড়ে

যুবলীগ নেতার মৃত্যুতে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ

ঢাকা অর্থনীতি ডেস্ক: দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতায় গুলিবিদ্ধ পিরোজপুর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভ চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

সোমবার দিবাগত রাত ১১টায় ঢাকায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় শুভ। এঘটনায় পিরোজপুর শহরের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এছাড়া শহরের গুরুত্বপূর্ণ স্থানে মোতায়েন করা হয়েছে পুলিশ।

গত ৭ নভেম্বর দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে পিরোজপুর সদর উপজেলার শংকরপাশা ইউনিয়নের মল্লিকবাড়ী বাসস্ট্যান্ডে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. তোফাজ্জেল হোসেন মল্লিক স্বপন এর নির্বাচনি প্রচারণায় গিয়ে নৌকার বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী মো. নাছির উদ্দিন মাতুব্বরের লোকজনের সাথে সংঘর্ষ হয়। এসময় একটি গুলি শুভর বাম কাঁধে বিদ্ধ হয়। শুভকে সেখান থেকে উদ্ধার করে প্রথমে পিরোজপুর জেলা হাসপাতালে নেওয়া হয়। এরপর সেখান থেকে খুলনার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে এয়ার এ্যাম্বুলেন্সযোগে তাকে ঢাকায় নেওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

শুভ গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় ৮ নভেম্বর নৌকা প্রতীকের প্রার্থী স্বপনের ভাই মো. মোজাম্মেল হোসেন মল্লিক তপন বাদী হয়ে নাছিরসহ ৩৬ জনের নাম উল্লেখ করে এবং আরও ১২০-১৩০ জনকে অজ্ঞাত আসামি করে পিরোজপুর সদর থানায় একটি মামলা দায়ের করে। এ ঘটনায় পুলিশ নাছিরসহ ৯ জনকে গ্রেপ্তার করেছে।

নিহত শুভ পিরোজপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজের সাবেক ভিপি ও জিএস ছিলেন। এছাড়া জেলা যুবলীগের সাধারণ সম্পাদক পদের জন্য তিনি কেন্দ্রীয় যুবলীগের কাছে তার জীবন বৃত্তান্ত জমা দিয়েছিলেন। আগামী মাসে পিরোজপুর জেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

শুভ’র মৃত্যুর খবরে পিরোজপুর শহরে বিক্ষোভ মিছিল করেছে যুবলীগের নেতাকর্মীরা। এসময় তারা শুভ’র হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। আজ মঙ্গলবার বিকেলে শুভ’র মৃতদেহ পিরোজপুরে আনা হবে।

এদিকে শুভকে গুলি করার মামলাটি হত্যা মামলায় রুপান্তরিত হবে বলে জানিয়েছে পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান।

Related Articles

Leave a Reply

Close
Close