দেশজুড়ে

যেসব স্থানে কম দামে বিক্রি হবে ডিম-মাংস-দুধ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ রমজান মাস উপলক্ষে রাজধানী ঢাকার ২০ স্থানে কম দামে মাংস, ডিম ও দুধ বিক্রি করার উদ্যোগ নিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। এসব জায়গায় ৬৪০ টাকা কেজিতে গরুর মাংস, ৯৫০ টাকায় খাসীর মাংস, ১২০ টাকায় এক ডজন ডিম ও ৮০ টাকা লিটারে দুধ বিক্রি করা হবে।

বৃহস্পতিবার বিকেল ৪টায় রাজধানীর খামারবাড়ির প্রানিসম্পদ অধিদফতর চত্বরে এই কার্যক্রমের উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

তিনি বলেন, এটা আমাদের অফিশিয়াল ম্যান্ডেড না। তারপরও একজন মানুষকে যদি উপকার করতে পারি, একজন মানুষ যদি সহজলভ্য বা সাধ্যের মধ্যে দুধ, ডিম, মাংস কিনতে পারেন, তাহলে তার রোজা রাখা স্বস্তিদায়ক হবে। সে লক্ষ্য মাথায় রেখে প্রধানমন্ত্রীর নির্দেশনায় এই কার্যক্রম শুরু করেছি।

যেসব স্থানে চলবে কার্যক্রম

সচিবালয়সংলগ্ন আব্দুল গনি রোড, খামারবাড়ি, মোহাম্মদপুরের জাপান গার্ডেন সিটি, মিরপুর ৬০ ফুট রাস্তা, আজিমপুর মাতৃসদন, পুরান ঢাকার নয়াবাজার, আরামবাগ, নতুন বাজার (বাড্ডা), মিরপুরের কালশী, খিলগাঁও রেলগেট, নাখালপাড়ার লুকাস মোড়, সেগুনবাগিচা কাঁচাবাজার, মোহাম্মদপুরের বসিলা, উত্তরার দিয়াবাড়ি, যাত্রাবাড়ী, গাবতলী, হাজারীবাগ, বনানীর কড়াইল বস্তি, কামরাঙ্গীরচর এবং রামপুরায় এ বিক্রয় কার্যক্রম চালু থাকবে।

প্রাণিজাত পণ্যগুলো বিক্রির জন্য পিকআপ সুসজ্জিত কুলারভ্যান ব্যবহার করা হবে। সকাল ৯ টার মধ্যে প্রাণিজাত পণ্য নিয়ে কুলারভ্যানগুলো পৌঁছে যাবে প্রতিটি বিক্রয়কেন্দ্রে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close