সাভারস্থানীয় সংবাদ

সাভারে ছেলেধরা গুজবে মানুষ হত্যার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদকঃ ছেলেধরা গুজবে গণপিটুনিতে মানুষ হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে নীলপদ্ম নামের একটি সামাজিক সংগঠন।

সোমবার (২২জুলাই) বিকাল সাড়ে ৫টায় সাভারের “সাভার সিটি সেন্টার” শপিং কমপেক্সের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় তাদের হাতে “কেউ অপরাধী হলেও তাকে গনপিটুণী দিয়ে হত্যা করা গুরুত্বর অপরাধ”, কেউ যদি একজনের জীবন বাচায়, সে যেনো সমগ্র মানবজাতির জীবন বাঁচালো” ইত্যাদি শ্লোগানের প্ল্যাকাড লক্ষ্য করা যায়।

সংগঠনটির আহবায়ক হিমেল হোসেন হিমু বলেন, প্রতিটি মানুষের সন্তান, সংসার, সমাজ রয়েছে। জীবিকা নির্বাহ করতে গিয়ে মানুষকে নানা রকম কর্মকাণ্ডে যুক্ত হতে হয়। এক্ষেত্রে মানুষ অপরাধেও যুক্ত হয়ে যায়। কিন্তু সেসব অপরাধ নিবৃত করার জন্য প্রশাসন, আইন শৃঙখলা বাহিনী, আদালত রয়েছে। কোন অপরাধীকে অতি উৎসাহী হয়ে গণপিটুনির দিয়ে হত্যা করা ফৌজদারী অপরাধের শামিল, মানবতাবিরোধী কাজ।

তিনি আরও জানান, পদ্মাসেতুতে মানুষের মাথা লাগবে এ ধরনের ভিত্তিহীন গুজবকে কেন্দ্র করে ঢাকার বাড্ডায় গণপিটুনিতে তাসলিমা বেগম রেনুর করুণ মৃত্যুর দায় নিবে কে? কে তার মেয়ের দায়িত্ব নিবে? তাই গুজবে কান না দিয়ে আমাদের সচেতন হতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন সংগঠনটির যুগ্ম-আহবায়ক আল মাহমুদ খান তুর্য, মাহমুদা মনসুর মীরা, সদস্য হোসাইন রাজন, আমিনুল ইসলাম, শান্তা ইসলাম, হেয়া, বাবলি, মালা প্রমুখ।

রাস্তায় চলাচলরত অনেক পথচারীরা এসময় তাদের মৌন সমর্থন দিয়ে এগিয়ে এসে মানববন্ধনে যোগ দান করেন।

/আরকে

Related Articles

Leave a Reply

Close
Close