দেশজুড়ে

রাজধানীতে দুই ভুয়া চিকিৎসক আটক, হাসপাতাল সিলগালা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ রাজধানীর ধোলাইপাড়ে কিউর জেনারেল হাসপাতালে এসএসসি ও এইচএসসি পাস করা দুই ভুয়া চিকিৎসককে আটক করেছে র‌্যাব। এসময় হাসপাতাল সিলগালা করা হয়েছে।

বুধবার (২৪ জুলাই) রাত ৩টায় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের অভিযানে অপারেশন থিয়েটরে এক রোগীর অপারেশন করার সময় তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো, আল মাহমুদ (এইচএসসি পাস) এবং হাসপাতালের মালিক রহিমা (এসএসসি পাস)।

সারোয়ার আলম সংবাদমাধ্যমে বলেন, আল মাহমুদ নামে ওই ব্যক্তি মাত্র এইচএসসি পাস। কিন্ত তিনি নিজেকে এমবিবিএস (এফসিপিএস পার্ট-টু) বলে পরিচয় দেন। এই দুজন ইতোমধ্যে অনেকের অপারেশন করেছেন। বুধবার রাতে কিউর হাসপাতালের সাতজন রোগীর মধ্যে পাঁচজনের অপারেশন করেছিলেন তারা। তিনজনের সিজার আর দুজনের জরায়ু অপসারণ। দীর্ঘদিন ধরে এই দুইজনই নিজেদের ডাক্তার বলে পরিচয় দিয়ে আসছিলেন।

অভিযানের সময় দেখা যায়, কোনো স্ত্রীরোগ বিশেষজ্ঞের মতামত ছাড়া শাবানা নামে এক রোগীর জরায়ু কেটে ফেলে দেন ভুয়া এই দুই ডাক্তার।

তিনি আরও বলেন, হাসপাতালের মালিক রহিমা এসএসসি পাস। তিনিও নিজেকে চিকিৎসক দাবি করে অপারেশন করেন। ১০ জুলাই এক রোগীর সিজার করার সময় তার হাতে এক নবজাতক মারা যায়।

অভিযানে এই দুজনকে তাদের অভিজ্ঞতা ও কোথায় পড়াশোনা করেছেন, সে বিষয়ে জানতে চাইলে তারা কোনো সদোত্তর দিতে পারেননি। তাই তাদের দুই বছর করে কারাদণ্ড ও ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়। এছাড়া হাসপাতালটি সিলগালা করে দেয়া হয়েছে।

বুধবার মধ্যরাত পর্যন্ত চলা ওই অভিযানে র‌্যাবের সঙ্গে স্বাস্থ্য অধিদফতরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close