দেশজুড়ে

রাজধানীতে ফুট ওভারব্রিজে উঠতে দীর্ঘ লাইন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ এটা বাসে ওঠার কিংবা রেলের টিকিট কাটার লাইন নয়। নিরাপদে সড়ক পার হওয়ার জন্য ফুট ওভারব্রিজে উঠার লাইন। এ চিত্র শনিবারের (২৫ মে) রাজধানীর পান্থপথ ওভার ব্রিজের।

সামনে ঈদুল ফিতরকে সামনে রেখে রাজধানীর বিভিন্ন এলাকার শপিং মলের মতো বসুন্ধরা সিটি শপিং মল এলাকায়ও ভিড় বেড়েছে কয়েকগুণ। পান্থপথ সিগন্যালের পাশের ফুট ওভারব্রিজের এ লাইন সেই ভিড়েরই একটি খণ্ডচিত্র।

বসুন্ধরা শপিং মলের সামনের রাস্তার মাঝখানের বেড়া কয়েক জায়গায় কাটা ছিল। জেব্রা ক্রসিং না থাকলেও ওই জায়গাগুলো দিয়ে মলের ক্রেতা এবং পথচারীরা এলোমেলোভাবে রাস্তা পারাপার করতেন। ঈদের আগে বেড়ার কাটা জায়গাগুলো বন্ধ করে দেয়া হয়েছে। ফলে কারওয়ান বাজারের সোনারগাঁও মোড় থেকে পান্থপথ সিগন্যাল পর্যন্ত রাস্তা পারাপারের একমাত্র উপায় এই ওভারব্রিজটি।

শনিবার সাপ্তাহিক ছুটির দুপুর থেকে রাত পর্যন্ত তাই রাস্তা পারাপারের জন্য ওভারব্রিজটির দুই পাশে মানুষকে লাইন ধরতে দেখা যায়।

রাজিব নামে পথচারী বলেন, আগে রাস্তার কাটা জায়গা দিয়ে পার হতাম। আজ এসে দেখি সেগুলো বন্ধ করে দেয়া হয়েছে। ওভারব্রিজ দিয়ে পার হওয়ার জন্য এসে দেখছি বিশাল লাইন। ওভারব্রিজে উঠতেও লাইন ধরতে হবে, চিন্তাই করিনি।

মধ্যবয়সী আরেক পথচারী বলেন, লাইন ধরে ওভারব্রিজ পার হতে হচ্ছে, তাতে সমস্যা নেই। আমাদের ওভারব্রিজ ব্যবহার করার অভ্যাসটা তৈরি হোক সেটাই সবচেয়ে দরকার।

আগে শুক্রবারও ফুটওভারব্রিজের সামনে একই চিত্র দেখা গেছে। তবে গতকাল রোববার বিকেলের দিকে তেমন ভিড় ছিল না এ এলাকায়।

Related Articles

Leave a Reply

Close
Close