দেশজুড়েপ্রধান শিরোনাম

রাজধানীতে ৪৫ লাখ টাকা দামের হেরোইনসহ বাসচালক গ্রেফতার

ঢাকা অর্থনীতি ডেস্কঃ রাজধানীর দারুসসালাম থানা এলাকায় গ্রামীণ ট্রাভেলসের একটি বাস থেকে ৪৫ লাখ টাকা দামের হেরোইনসহ চালক মো. মাসুদ করিমকে (৩৮) গ্রেফতার করেছে র‌্যাব। এ ঘটনায় মাদক পরিবহনে ব্যবহৃত বাসটি জব্দ করা হয়েছে।

গাড়িতে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৪২০ গ্রাম হেরোইন পাওয়া যায়, যার বর্তমান বাজার মূল্য আনুমানিক ৪৫ লাখ টাকা। প্রাথমিক অনুসন্ধান ও আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, মাসুদ করিম দীর্ঘ দিন ধরেই পরিবহন চালকের ছদ্মবেশে দেশের সীমান্ত এলাকা থেকে মাদক বহন করে ঢাকায় এনে মাদক কারবারিদের কাছে হস্তান্তর করেন।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. আবদুল্লাহ আল মামুন জানান, বুধবার (২৪ মার্চ) দুপুর আড়াইটার দিকে র‌্যাব-২ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, গ্রামীণ ট্রাভেলসের এসি বাসে কয়েকজন মাদক ব্যবসায়ী হেরোইন নিয়ে সীমান্ত এলাকা থেকে ঢাকায় বিক্রির জন্য আসছে।

এ খবরের ভিত্তিতে র‌্যাবের আভিযানিক দল রাজধানীর দারুসসালাম রোডে এশিয়া সিনেমা হলের সামনে চেকপোস্ট স্থাপন করে। বিকেল ৩টার দিকে বাসটি চেকপোস্টে পৌঁছালে থামার জন্য সংকেত দেয় র‍্যাব। এ সময় গাড়িটি চেকপোস্টের সামনে থামিয়ে কৌশলে পালানোর চেষ্টা করেন বাসচালক মাসুদ করিম। পরে র‍্যাব সদস্যরা তাকে ধাওয়া গ্রেফতার করেন।

চক্রের অন্যান্য সহযোগীরা অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে হেরোইন দেশে আনেন। আইনশৃঙ্খলা বাহিনীর চোখ এড়িয়ে দেশের অভ্যন্তরে বিভিন্ন স্থানে হেরোইন পৌঁছানোর জন্য তারা পরিবহন বাস ব্যবহার করেন বলে জানা যায়। মাসুদ করিমের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. আবদুল্লাহ আল মামুন।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close