দেশজুড়েপ্রধান শিরোনাম

রাজধানীর আর এস টাওয়ারে আগুন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ রাজধানীর গ্রিন রোডের আর এস টাওয়ারে আগুন লেগেছে বলে জানা গেছে। এতে আগুন কাজ করছে নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের চার ইউনিট।

শুক্রবার সকাল ১০টা ৩০ মিনিটে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাশেদ বিন খালিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ১৪তলা ভবনের ৫ম তলায় আগুনের সূত্রপাত হয়েছে বলে তারা জানতে পেরেছেন। সেখানে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট।

তিনি বলেন, শুক্রবার সকাল সাড়ে ১০টায় গ্রিন রোডের আর এস টাওয়ারে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। খবর পেয়ে দ্রুতই ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে আমাদের ৪টি ইউনিট। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। এছাড়া হতাহতের খবর এখন পর্যন্ত আমরা পাইনি।

এর আগে গতকাল (বৃহস্পতিবার) বেলা ১১টা ৪ মিনিটে বাংলামোটরের রাহাত টাওয়ারের ১১তলায় আগুন লাগে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদর দফতরের নিয়ন্ত্রণ কক্ষের ফায়ার ফাইটার মজিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

মজিদুল ইসলাম বলেন, বৃহস্পতিবার বেলা ১১টা ৪ মিনিটে বাংলামোটরের রাহাত টাওয়ারের ১১তলায় আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস।

তিনি আরো বলেন, বর্তমানে আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে ভবনের ভেতর থেকে বের হওয়া ধোঁয়া নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

মজিদুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি। তবে এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। এ ব্যাপারে পরে বিস্তারিত জানানো হবে।

এদিকে আগুনের ঘটনায় ভবনটিতে থাকা একটি অফিসে থাকা কর্মীরা দ্রুত বেরিয়ে যাওয়ায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এ টাওয়ারের বিভিন্ন ফ্লোরে কয়েকটি ফার্মেসিসহ দুটি টেলিভিশনেরও অফিস রয়েছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close