দেশজুড়েপ্রধান শিরোনাম

রাজধানীর নান্দুস রেস্তোরাঁকে ২ লাখ টাকা জ‌রিমানা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ রাজধানীর গুলশানে নান্দুস রেস্তোরাঁয় মেয়াদোত্তীর্ণ পণ্যের গায়ে নতুন তারিখ বসিয়ে ওই পণ্য দিয়েই তৈরি করছিল খাবার।‌ অভিযান চালিয়ে এ অবস্থা দেখে দুই লাখ টাকা জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার (৯ সেপ্টেম্বর)  অভিযান চালিয়ে এ জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মাসুম আরেফিন।

নান্দুসে অভিযানকা‌লে ভোক্তা অধিদফতরের কর্মকর্তা দেখতে পান প্র‌তিষ্ঠান‌টির রান্নাঘ‌রে মেয়াদোত্তীর্ণ পণ্যের গায়ে নতুন তারিখ লা‌গিয়েছে। ওইসব মেয়াদোত্তীর্ণ পণ্য দিয়েই খাবার তৈ‌রি করছে।

সহকারী পরিচালক মাসুম আরেফিন বলেন, ‘নান্দুস এক‌টি না‌মিদা‌মি খাবার রেস্তোরাঁ। এখা‌নে মানুষজন অনেক উচ্চমূল্য খরচ করে খেতে আসে একটু স্বস্তির জন্য। তাই তা‌দের উ‌চিত নির্ভেজাল থাকা। কিন্ত তারা মেয়াদোত্তীর্ণ পণ্য দিয়ে খাবার তৈরি করছে এটা‌ কোনোভাবে মেনে নেওয়া যায় না। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে পাশাপা‌শি তা‌রা এ ধর‌নের অপরাধ যেন ভ‌বিষ্যতে না ক‌রে সেজন্য সতর্ক করা হয়েছে।’

এ ছাড়াও আজ‌কের অভিযানে মেয়াদোত্তীর্ণ ময়দা দিয়ে খাবার তৈরির অপরা‌ধে গুলশানের ক্রজ ক্যাফেকে ৪০ হাজার টাকা এবং রেড কেবল নামের একটি খাবার দোকানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সার্বিক সহযোগিতা করেন এপিবিএন-১ এর সদস্যরা।

Related Articles

Leave a Reply

Close
Close