দেশজুড়েপ্রধান শিরোনাম

ব্রিকসে অন্তর্ভুক্তির জন্য ব্রাজিল সহযোগিতা করবে বাংলাদেশকে: পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্ক: ব্রিকসে অন্তর্ভুক্তির জন্য ব্রাজিল বাংলাদেশকে সহযোগিতা করবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার (৭ এপ্রিল) বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী মাউরো ভিয়েরার সাথে সাক্ষাৎ শেষে এ কথা জানান তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গা সংকট সমাধানে সহায়তার বিষয়ে ব্রাজিলের রাষ্ট্রদূতের সাথে কথা হয়েছে। বর্তমানে জলবায়ুর পরিবর্তন দুই দেশের জন্য বড় একটি সংকট। এই সংকট মোকাবেলায় একযোগে কাজ করার বিষয়েও আলোচনা হয়েছে। এছাড়া স্পেশাল ইকোনমিক জোনে ব্রাজিলিয়ান ইনভেস্টরসদের বিনিয়োগের আহ্বান জানানো হয়েছে। আগামী জুলাইয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রাজিল সফর করবেন বলেও জানান তিনি।

এর আগে, রোববার সকাল সাড়ে ১০টার দিকে দুইদিনের সফরে ঢাকায় পৌঁছান ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী মাউরো ভিয়েরা। পরে তিনি বাণিজ্যমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন। আগামীকাল সোমবার (৮ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন তিনি। পরে বিকেলে ফরেন সার্ভিস একাডেমিতে একটি বক্তৃতায়ও অংশ নেবেন তিনি। এরপর এদিন রাতেই ঢাকা ছাড়ার কথা রয়েছে মাউরো ভিয়েরার।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close