প্রধান শিরোনামস্বাস্থ্য

রাতে আসছে মডার্নার টিকাবাহী প্রথম ফ্লাইট

ঢাকা অর্থনীতি ডেস্ক: বাংলাদেশকে দেওয়া যুক্তরাষ্ট্রের মডার্নার মোট ২৫ লাখ ভ্যাকসিনের মধ্যে প্রথম চালানের ফ্লাইট শুক্রবার (২ জুলাই) রাতে সাড়ে ১১টায় ঢাকায় পৌঁছাবে।

প্রথম ফ্লাইটে কোভ্যাক্সের আওতায় মডার্নার তৈরি করোনাভাইরাসের প্রায় ১২ লাখ টিকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনুষ্ঠানিকভাবে গ্রহণ করবেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এর আগে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম জানান, আলাদা দুটি ফ্লাইটে যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে পাঠানো হচ্ছে এই ২৫ লাখ টিকা। দ্বিতীয় ফ্লাইটে বাকি ১৩ লাখ টিকা শনিবার (৩ জুলাই) দেশ পৌঁছাবে বলেও জানান তিনি।

মডার্নার টিকা বহনকারী প্রথম ফ্লাইট যখন অবতরণ সময় স্বাস্থ্য মন্ত্রণালয় ও মার্কিন দূতাবাসের কর্মকর্তারা বিমানবন্দরে উপস্থিত থাকবেন বলেও স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে।

এর আগে বুধবার (৩০ জুন) পররাষ্ট্র মন্ত্রী এ কে আব্দুল মোমেন জানিয়েছিলেন, ‘জুলাইয়ের ২ ও ৩ তারিখ দুটি আলাদা ফ্লাইটে যুক্তরাষ্ট্র থেকে মডার্নার ২৫ লাখ টিকা দেশে পৌঁছাবে। ওই সময়েই ওয়াশিংটন থেকে যুক্তরাষ্ট্রের ওই টিকা বাংলাদেশের পথে রওনা হয়েছিল বলেও জানান তিনি।

Related Articles

Leave a Reply

Close
Close