দেশজুড়েপ্রধান শিরোনাম

টিকিট ছাড়া রেল ভ্রমণ, ৫৬০ যাত্রীকে জরিমানা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ টিকিটে ছাড়া রেল ভ্রমণের দায়ে কিশোরগঞ্জের ভৈরব রেলওয়ে জংশনে ৫৬০ যাত্রীকে জরিমানা করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। এই যাত্রীদের কাছ থেকে মোট ১ লাখ ২৪ হাজার ৬৩০ টাকা জরিমানা আদায় করা হয়।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত এ অভিযান চালানো হয়। এ সময় ঢাকা-চট্রগ্রাম, ঢাকা-সিলেট, ঢাকা-নোয়াখালী, ঢাকা-কিশোরগঞ্জ রুটের আন্তঃনগর ট্রেনগুলিতে ব্লক চেকিংয়ের মাধ্যমে এই জরিমানা আদায় করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলীয় চিফ কমার্শিয়াল ম্যানেজার এস এম মুরাদ হোসেন। এ সময় তার সঙ্গে ছিলেন রেলওয়ের ঢাকা বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা মো. শওকত জামাল সহসী, সহকারী বাণিজ্যিক কর্মকর্তা-১ মো. হামিদুল ইসলাম।

বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় সহকারী বাণিজ্যিক কর্মকর্তা মো. হামিদুল ইসলাম জানান, বিনাটিকিটে রেলভ্রমণ দণ্ডনীয় অপরাধ। ট্রেনে যাত্রীদেরকে বিনাটিকিটে ভ্রমণ নিরুৎসাহী করা ও ছাদে ভ্রমণ প্রতিরোধে এই অভিযান।

ভৈরব রেলস্টেশনের স্টেশন মাস্টার মো. কামরুজ্জামান জানান, বিনা টিকিটে রেল ভ্রমণের অপরাধে ব্লক চেকিং দিয়ে যাত্রীদের কাছ থেকে জরিমানা আদায় করা রেলওয়ের নিয়মিত কাজ। এ ধরনের ব্লক চেকিং ও ভ্রাম্যমাণ আদালতের অভিযান নিয়মিত চলবে।

Related Articles

Leave a Reply

Close
Close