দেশজুড়ে

সব বিবেকবান মানুষকে রাজপথে নামতে হবে; সমাবেশে সিপিবি নেতারা

ঢাকা অর্থনীতি ডেস্ক: সরকার একের পর এক জনগণের গণতান্ত্রিক ও মানবাধিকার হরণের চরম দৃষ্টান্ত স্থাপনের মধ্য দিয়ে দেশের বিরোধী রাজনীতি নির্বাসিত করেছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতারা। তাঁরা বলছেন, এই অবস্থায় স্বৈরাচারী সরকার পতনের লক্ষ্যে আপসহীন সংগ্রামে সব বিবেকবান মানুষকে রাজপথে নামতে হবে।

শুক্রবার (১৮ নভেম্বর) বিকেলে রাজধানীর পুরানা পল্টন মোড়ে আয়োজিত বিক্ষোভ সমাবেশে সিপিবির নেতারা এসব কথা বলেন। ‘ক্ষমতাসীন সরকারের পুতুল নির্বাচন কমিশন ঘোষিত একতরফা নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান’ করে এই বিক্ষোভ সমাবেশ করে সিপিবির ঢাকা মহানগর দক্ষিণ কমিটি।

সিপিবি ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি শামসুজ্জামান হীরার সভাপতিত্বে ও সম্পাদকমণ্ডলীর সদস্য সাইফুল ইসলামের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন সিপিবি ঢাকা মহানগর দক্ষিণ কমিটির সাধারণ সম্পাদক জলি তালুকদার, সম্পাদকমণ্ডলীর সদস্য আক্তার হোসেন, শংকর আচার্য্য, মঞ্জুর মঈন প্রমুখ।

সমাবেশে জলি তালুকদার বলেন, এই সরকারের অধীনে আরেকটি প্রহসনমূলক ও একতরফা নির্বাচনের তফসিল ঘোষণার মধ্য দিয়ে পুতুল নির্বাচন কমিশন দেশের গণতন্ত্রকামী জনগণকে চূড়ান্ত লড়াইয়ের পথে ঠেলে দিয়েছে। তিনি বলেন, একতরফা নির্বাচন বর্জনের পথেই গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।

বাংলাদেশের মানুষ চিরকাল মরণপণ লড়াইয়ের মধ্য দিয়ে গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার সংগ্রাম করেছে উল্লেখ করে শামসুজ্জামান হীরা বলেন, দেশের রাজনৈতিক এই ক্রান্তিকালে তাঁরা গণ–আন্দোলনের মধ্য দিয়ে সরকারের পতন ঘটাবেন। তিনি দেশের সব গণতান্ত্রিক শক্তিকে রাজপথের লড়াইয়ে শামিল হয়ে মানুষের হারানো ভোটাধিকার পুনরুদ্ধার ও গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রাম জোরদার করার আহ্বান জানান।

Related Articles

Leave a Reply

Close
Close