দেশজুড়েপ্রধান শিরোনাম

আজও বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ দেশের বেশকিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সে সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টিও হতে পারে।
সোমবার(২৭ এপ্রিল) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহওয়ার পূর্বাভাসে এমনটি জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

পূর্বাভাসে বলা হয়, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, রাজশাহী, রংপুর ও সিলেট বিভাগের কিছু জায়গায় মাঝারি বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া সারাদেশে রাতের মতো দিনের তাপমাত্রাও অপরিবর্তিত থাকবে।

আবহাওয়ার সার সংক্ষেপে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

গতকাল সন্ধ্যা থেকে ঢাকায় বাতাসের গতি ও দিক দক্ষিণ-পূর্ব বা দক্ষিণ দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলিমিটার বেগে যা অস্থায়ী দমকা হাওয়া হয়ে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বয়ে গেছে।

গতকাল দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে কুমিল্লা ৮১ মিলিমিটার। এ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল বাড়ের হাটের মংলায় ৩৩ দশমিক ৩ এবং সর্বনিম্ন ছিল কুমিল্লায় ১৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। গতকাল ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close