প্রধান শিরোনামশিক্ষা-সাহিত্য

রাবির একাদশ সমাবর্তন ৩০ নভেম্বর

ঢাকা অর্থনীতি ডেস্কঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একাদশ সমাবর্তন আগামী ৩০ নভেম্বর অনুষ্ঠিত হবে। সমাবর্তনে ২০১৫ ও ২০১৬ সালে পিএইচডি, এমফিল, স্নাতকোত্তর, এমবিবিএস, বিডিএস ও ডিভিএম ডিগ্রি অর্জনকারীগণ অংশ নিতে পারবেন। সোমবার (০২ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের কর্মকর্তা অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

সমাবর্তনে অংশ নেওয়ার জন্য গ্র্যাজুয়েটদের আগামী ৫ সেপ্টেম্বর থেকে ১৪ সেপ্টেম্বরের মধ্যে ৩৫৭০টাকা দিয়ে অনলাইনে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

সমাবর্তন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে সমাবর্তন সাংগঠনিক কমিটির ডাকা সভায় সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। সভায় সমাবর্তন অভ্যর্থনা কমিটি ও স্টিয়ারিং কমিটিসহ ১৩টি উপ-কমিটি গঠন করা হয়। সমাবর্তন সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ru.ac.bd থেকে জানা যাবে।

অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার বাংলাট্রিবিউনকে বলেন, একাদশ সমাবর্তনে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আব্দুল হামিদ। সমাবর্তনকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সার্বিক প্রস্তুতি চলছে। তিনি সবার সহযোগিতা প্রত্যাশা করেন এবং শিক্ষার্থীদের দ্রুত নিবন্ধন করার আহ্বান জানান।

উল্লেখ্য,  গত বছরের ২৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের দশম সমাবর্তন অনুষ্ঠিত হয়। সমাবর্তনে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আব্দুল হামিদ। ওই দিনই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান প্রত্যেক বছর সমাবর্তন আয়োজনের ঘোষণা দেন। ওই সমাবর্তনে ২০১১ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত গ্র্যাজুয়েট শেষ করা ৬ হাজার ১৪ জন অংশ নেন।

#এমএস

Related Articles

Leave a Reply

Close
Close