দেশজুড়েপ্রধান শিরোনাম

রায়পুরে স্বাস্থ্য বিভাগের অভিযান, ৭টি হাসপাতাল বন্ধের নির্দেশ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ লক্ষ্মীপুরের রায়পুরে স্বাস্থ্য বিভাগ অভিযান চালিয়ে নানা অব্যবস্থাপনার কারণে ৭টি প্রাইভেট হাসপাতালকে মৌখিকভাবে বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৫ আগস্ট) দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে জেলা সিভিল সার্জন আবদুল গাফ্ফারের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় হাসপাতালের রেজিস্ট্রি নবায়ন না থাকা ও ডিপ্লোমা নার্স না থাকাসহ বিভিন্ন অনিয়ম থাকায় মৌখিকভাবে হাসপাতালগুলোকে বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

হাসপাতালগুলো হল- মর্ডান হাসপাতাল, মেঘনা হাসপাতাল, মেহেরুন্নেসা হাসপাতাল, জনসেবা হাসপাতাল, ম্যাক্স কেয়ার হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল এবং নিরাময় হাসপাতাল।

অভিযানের সময় রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) বাহারুল আলম উপস্থিত ছিলেন। অভিযানকালে উপজেলার ৯টি প্রাইভেট হাসপাতালের অপারেশন থিয়েটার, ফার্মেসি, প্যাথলজিক্যাল ল্যাব পরিদর্শন ও কাগজপত্র যাচাই-বাছাই করেন।

লক্ষ্মীপুর প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবদুর রহমান তুহিন বলেন, সরকারের সকল নিয়ম মেনেই স্বাস্থ্য অধিদপ্তরে কাগজপত্র ও টাকা জমা দেওয়া হয়েছে। কিন্তু কর্মকর্তাদের হয়রানির কারণে কাগজপত্র পেতে দেরি হচ্ছে। নবায়ন না করায় রায়পুরের ৭টি হাসপাতালকে মৌখিকভাবে বন্ধের নির্দেশ দিয়েছে বলে শুনেছি।

লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন আবদুল গাফ্ফার বলেন, আমরা চাচ্ছি প্রত্যেকটি সেবামূলক প্রতিষ্ঠান সঠিক নিয়মে পরিচালিত হোক। প্রতিষ্ঠান বন্ধ বা সিলগালা করার কোনো উদ্দেশ্য নেই। নবায়ন না করাসহ কয়েকটি সমস্যা থাকায় হাসপাতালগুলোকে বন্ধ রাখার জন্য বলা হয়েছে। একইসঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষকে কাগজপত্রসহ অন্যান্য সমস্যাগুলো দ্রুত সমাধান করতে নির্দেশ দেওয়া হয়েছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close