দেশজুড়ে

রোহিঙ্গা ডাকাত ‘বন্দুকযুদ্ধে’ নিহত

ঢাকা অর্থনীতি ডেস্কঃ কক্সবাজারের টেকনাফে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ হাবিব উল্লাহ নামে এক রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন পুলিশের ২ সদস্য। এসময় ঘটনাস্থল থেকে ২টি দেশীয় বন্দুক এবং ১০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ১২টার দিকে নয়াপাড়ার মোচনী রোহিঙ্গা ক্যাম্পের পাশে এ ঘটনা ঘটে।

নিহত হাবিব উল্লাহ মোচনী ক্যাম্পের আলী আহমদের পুত্র। তিনি একজন চিহ্নিত ডাকাত এবং তার বিরুদ্ধে ৬টির বেশি মামলা রয়েছে বলে পুলিশ দাবি করেছে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ সংবাদমাধ্যমে জানান, শনিবার রাত পৌনে ১০টার দিকে জাদিমোরা শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের পাশের পাহাড়ে ডাকাতের প্রস্তুতির খবর পেয়ে পুলিশ অভিযানে যায়। এসময় পুলিশকে লক্ষ্য করে ডাকাত দল গুলি করে। পুলিশও পাল্টা গুলি করলে ডাকাতরা পালিয়ে গেলেও ঘটনাস্থল থেকে হাবিব উল্লাহকে আটক করা হয়।

পরে তার দেয়া স্বীকারোক্তি মতে রাত সাড়ে ১২টায় নয়াপাড়া মোচনী ক্যাম্পের পাশের পাহাড়ে পুলিশ অস্ত্র উদ্ধারে যায়। ওখানে ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে দ্বিতীয় দফায় গুলি করে। এতে পুলিশও পাল্টা গুলি করে। এসময় পুলিশের এসআই সুজিত দে, এসআই মশিউর আহত হন ও গুলিবিদ্ধ হন হাবিব উল্লাহ। এদের উদ্ধার করে টেকনাফ হাসপাতালে চিকিৎসা প্রদান শেষে হাবিব উল্লাহকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়।

Related Articles

Leave a Reply

Close
Close