দেশজুড়েপ্রধান শিরোনাম

র‌্যাবের আহ্বানে প্রথম দিনেই সাহেদের বিরুদ্ধে ৯২ অভিযোগ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ করোনা ভাইরাস পরীক্ষার ভুয়া রিপোর্ট প্রদান ও অর্থ আত্মসাৎসহ প্রতারণার অভিযোগে রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করিম গ্রেফতারের পর আদালতের নির্দেশে রিমান্ডে রয়েছেন। রিজেন্টে অভিযানের পর থেকেই তার বিষয়ে বহু প্রতারণার তথ্য পাওয়া যাচ্ছে।

আরও তথ্য জানতে গ্রেফতার সাহেদের ব্যাপারে জনসাধারণের কাছ থেকে প্রতারণার তথ্য আহ্বান করেছে পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এরপর প্রথম দিনেই র‌্যাবের কাছে ৯২টি অভিযোগ জমা পড়েছে। শনিবার (১৮ জুলাই) পর্যন্ত সর্বশেষ তথ্য অনুযায়ী র‌্যাবের নির্ধারিত সেলে এ অভিযোগ এসেছে।

র‌্যাব সূত্র জানায়, ভুক্তভোগীর কাছ থেকে সাহেদের প্রতারণার বিষয়ে তথ্য আহ্বানের পর থেকে বিপুল সংখ্যক মানুষ নানাভাবে র‌্যাবকে তথ্য জানিয়ে সহায়তা চাচ্ছেন। একদিনেই সাহেদের বিরুদ্ধে ৯২টি প্রতারণার অভিযোগ জমা পড়েছে। এর মধ্যে ফোনকলের মাধ্যমে ভুক্তভোগীরা র‌্যাবকে ৭২টি অভিযোগ দিয়েছেন। আর ২০টি অভিযোগ এসেছে ই-মেইলে।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ বলেন, রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ করিমের বিরুদ্ধে প্রতারণার অনেক মামলা রয়েছে। তিনি বিভিন্ন পরিচয় ব্যবহার করে মানুষের সঙ্গে প্রতারণা করেছেন। অনেকেই অভিযোগ করেননি। তবে সাহেদ গ্রেফতার হওয়ার পর প্রতারণার শিকার অনেক ভুক্তভোগী র‌্যাবের সঙ্গে যোগযোগ করছেন।

তিনি আরও বলেন, সাহেদের দ্বারা প্রতারিত হয়ে বিপুল সংখ্যক ভুক্তভোগী র‌্যাবকে তথ্য জানাচ্ছেন। অভিযোগগুলো যাচাই-বাছাই সাপেক্ষে আমরা আইনি পদক্ষেপ গ্রহণ নেয়া হবে। পাশাপাশি ভুক্তভোগীদের আইনগত সহায়তা দেয়া হবে।

এর আগে শুক্রবার (১৭ জুলাই) বিকেলে সাহেদের কাছে প্রতারিত হয়েছেন বা ভোগান্তির শিকার হয়েছেন এমন ভুক্তভোগীদের যেকোনো তথ্য বা অভিযোগ জানাতে বা আইনি সহায়তা পেতে র‍্যাব যোগাযোগের অনুরোধ জানায়। পাশাপাশি হটলাইন নম্বর চালু করে র‍্যাব।

এ ব্যাপারে আশিক বিল্লাহ বলেন, সাহেদের প্রতারণার শিকার ভুক্তভোগীদের সহযোগিতা করা ও আইনি সহায়তার জন্য ০১৭৭৭-৭২০২১১ হটলাইন নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। পাশাপাশি চাইলে যে কেউ ই-মেইলে যোগাযোগ করতে পারেন। (rabhq.invest@gmail.com)। প্রয়োজনে র‍্যাব তদন্ত উইং প্রতারিত বা ভুক্তভোগীর নাম পরিচয় গোপন রাখবে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close