দেশজুড়েপ্রধান শিরোনাম

লক্ষ্মীপুরে জ্বর, সর্দি শ্বাসকষ্টে বৃদ্ধের মৃত্যু, ৯ পরিবার লকডাউন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ লক্ষ্মীপুর সদর উপজেলায় জ্বর, সর্দি আক্রান্ত হয়ে এক বৃদ্ধ (৭০) মারা গেছে। এ ঘটনায় একটি বাড়ির ৯ পরিবারকে লকডাউন করেছে প্রশাসন। বৃহস্পতিবার (২ এপ্রিল) সকালে সদর মডেল থানার ভারপ্রাপ্ত (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, বুধবার (১ এপ্রিল ) বাদ মাগরিব সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নের এক বাড়িতে ওই বৃদ্ধ মারা যান। সকালে তাকে দাফন করা হয়।

স্থানীয়ভাবে জানা গেছে, ওই বৃদ্ধ মারা যাওয়ার আগে গত তিন ধরে জ্বর, সর্দিতে আক্রান্ত ছিলেন। তাছাড়া তিনি দীর্ঘ দিন থেকে হৃদরোগ এবং ডায়াবেটিসে ভুগছিলেন। খবর পেয়ে স্বাস্থ্য বিভাগের সমন্বয়ে পুলিশ ওই বাড়ির ৯ পরিবারকে লকডাউন করে দিয়েছে।

সদর থানার ওসি একেএম আজিজুর রহমান মিয়া বলেন, ওই বৃদ্ধ মারা যাওয়ার পর স্বাস্থ্য বিভাগরে সমন্বয়ে তাদের বাড়ি লকডাউন করা হয়েছে এবং দাফন কাজে যারা জড়িত ছিল তাদের কে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেয়া হয়েছে।

স্থানীয় সূত্রে আরো জানা গেছে ওই বাড়ির কয়েকজন সদস্য প্রবাসী হিসেবে থাকলেও গত ২ মাসের মধ্যে কেউ বাড়িতে আসেনি।

জেলা সিভিল সার্জন আব্দুল গোফরান জানান, বৃদ্ধ করোনা ভাইরাসে আক্রান্ত ছিল কিনা তা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পাঠানো হয়েছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close