দেশজুড়েপ্রধান শিরোনাম

লাইনচ্যুত ট্রেন, সিলেটের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

ঢাকা অর্থনীতি ডেস্ক: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচালে সার বহনকারী ট্রেন লাইনচ্যুত হয়েছে। এতে সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

রোববার (২৯ ডিসেম্বর) বেলা পৌনে ১১টার দিকে কুলাউড়া রেল সেকশনের বরমচাল স্টেশনের আউটারে এ ঘটনা ঘটে।

সিলেট রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আতাউর রহমান বলেন, ফেঞ্চুগঞ্জ শাহজালাল ফার্টিলাইজার ফ্যাক্টরি থেকে ছেড়ে যাওয়া তারাকান্দা বিসি স্পেশাল ট্রেনটি ঘটনাস্থলে পৌঁছামাত্র একটি কোচের চারটি চাকা লাইনচ্যুত হয়। এ ঘটনায় এই রেল রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

তিনি বলেন, দুর্ঘটনায় ঢাকা ও চট্টগ্রাম রুটে চলাচল করা দু’টি ট্রেন আটকা পড়েছে। সকাল ১০টায় চট্টগ্রামের উদ্দেশে সিলেট ছেড়ে যাওয়া পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন মাইজগাঁও স্টেশনে এবং ঢাকা থেকে ভোর ৬ টা ৪০ মিনিটে ছেড়ে আসা পারাবত এক্সপ্রেস ট্রেন মৌলভীবাজারের শমসের নগরে আটকা পড়েছে।

এদিকে, দুর্ঘটনা কবলিত ট্রেনটি উদ্ধারে কুলাউড়া থেকে আসা উদ্ধারকারী ট্রেন কাজ চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন স্টেশনের সংশ্লিষ্টরা।

এদিকে পূর্বাঞ্চল রেলওয়ের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা নাজমুল ইসলাম বলেন, মালবাহী ট্রেনটি উদ্ধারে প্রকৌশল বিভাগ এরইমধ্যে ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করেছে। কিছুক্ষণের মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে যাবে।

/এনএ

Related Articles

Leave a Reply

Close
Close