দেশজুড়ে

শিক্ষকের বিরুদ্ধে স্কুলছাত্রীদের বোরকা-হিজাবে বাধা প্রধানের অভিযোগ

ঢাকা অর্থনীতি ডেস্ক: চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় স্কুল ছাত্রীদের বোরকা ও হিজাব পরতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে। উপজেলার সাতবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ৫-৬ জন শিক্ষার্থী এ অভিযোগ করে।

বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ায় উত্তেজনা বিরাজ করছে উপজেলার সাতবাড়িয়া ইউনিয়নে। খারাপ ভাষায় কথা বলা ও লাঞ্ছিত করার অভিযোগ এনে ওই শিক্ষার্থীরা ইতোমধ্যে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি অভিযোগও দিয়েছেন প্রধান শিক্ষক রতন কুমার বড়ুয়ার বিরুদ্ধে। গত সোমবার (২৮ ফেব্রুয়ারি) শিক্ষার্থীরা এই অভিযোগটি দেন।

অভিযোগটি করেন সাতবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণির শিক্ষার্থী জান্নাতুল মাওয়া, কলি আকতার, রিফা আকতার, জান্নাতুন নাঈম, সাদিয়া আকতার, এ্যানি আকতার।

তাদের অভিযোগ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন কুমার বড়ুয়া গত রোববার (২৭ ফেব্রুয়ারি) ক্লাসে গেলে ‘কেন বোরকা ও হিজাব পরে আসছ?’ বলে ক্ষিপ্ত হয় তাদের ওপর। ‘বোরকা পরলে কালো কাকের মতো লাগে। বোরকা আর হিজাব পরে ক্লাসে গেলে গাড় ধরে বের করে দেব।’ এছাড়া খারাপ ভাষায় গালি গালাজের অভিযোগ করেন ওই শিক্ষকের বিরুদ্ধে।

এ ঘটনার পর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার হতে থাকে অভিযোগপত্রটি। এটি নিয়ে ওই স্কুল ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

তবে এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক রতন কুমার বড়ুয়া জানান, বোরকা পরতে বাঁধা তিনি দেয়নি, তবে স্কুল ড্রেসের সঙ্গে মিলিয়ে বোরকা ও হিজাব পরার কথা বলেছিলেন বলে জানান তিনি। উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলামের সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করা হয়। তিনি জানান এ রকম কোন অভিযোগ এখনো হাতে পাননি তিনি। তবে পেলে যাচাই-বাছাই করে দেখা হবে বলে জানান।

Related Articles

Leave a Reply

Close
Close