শিক্ষা-সাহিত্য

শিক্ষার্থীদের দিয়ে জোরপূর্বক টয়লেট পরিস্কারের অভিযোগ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ পিরোজপুরের সদর উপজেলার মধ্য নামাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নার্গিস খানমের বিরুদ্ধে স্কুলের শিক্ষার্থীদের দিয়ে জোরপূর্বক টয়লেট পরিস্কার করানোর অভিযোগ উঠেছে।

রবিবার (৮ সেপ্টেম্বর) এর প্রতিবাদে প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে ওই স্কুলের সামনে মানববন্ধন করেছেন শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়রা।

তাদের অভিযোগ, এই স্কুলে প্রায় ১০১ জন শিক্ষার্থী রয়েছে। এদের সবাইকে দিয়ে জোর করে স্কুলের টয়লেট ও পানির ট্যাংকি পরিষ্কার করান নার্গিস বেগম। এতে শিক্ষার্থীরা প্রায়ই স্কুল থেকে বাড়িতে ফিরে অসুস্থ হয়ে পড়ে। এছাড়াও স্কুলের শিক্ষার্থীদের সাথে প্রায়ই প্রচণ্ড দুর্ব্যবহার এবং মারধর করে থাকেন।

মানববন্ধনে অংশ নেওয়া অভিভাবকদের আরও অভিযোগ, নিয়মিত স্কুলে আসেন না নার্গিস বেগম। তেমন কোনও ক্লাসও নেন না তিনি। তার খামখেয়ালিপনায় স্কুলের লেখাপড়ার মান একদম তলানিতে এসে ঠেকেছে। এসব নিয়ে অভিভাবকরা প্রশ্ন করলে তাদের সাথেও দুর্ব্যবহার করেন তিনি। এসব কারণে তারা তাদের সন্তানদের স্কুলে পাঠানো বন্ধ করতে বাধ্য হয়েছেন। এতে তাদের সন্তানদের লেখাপড়া ভীষণ ক্ষতিগ্রস্ত হচ্ছে।

তবে, অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত প্রধান শিক্ষক নার্গিস বেগম বলেন, “আমার বিরুদ্ধে যেসব অভিযোগ করা হয়েছে তা সবই মিথ্যা। ব্যক্তিগত শত্রুতার কারণে শিক্ষার্থীদের দিয়ে এ কাজ করিয়েছে স্থানীয় কয়েকজন ব্যক্তি।”

প্রসঙ্গত, মানববন্ধনে ওই স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি সেলিম শেখ নিজেও অংশ নেন।

Related Articles

Leave a Reply

Close
Close