বিশ্বজুড়ে

শিক্ষিকার নাগিন ড্যান্স, শিক্ষক বাজালেন বীণ !! (ভিডিও সহ)

ঢাকা অর্থনীতি ডেস্কঃ শিক্ষকরা গিয়েছিলেন বিশেষ প্রক্ষিক্ষণ নিতে। টানা ট্রেনিং করতে করতে বোধহয় একঘেয়েমিতায় জেকে বসেছিল। তাই বিনোদনের ব্যবস্থা খুঁজে নিয়েছিলেন নিজেরাই। প্রশিক্ষণের মাঝে বিরতি পেতেই গোল হয়ে ঘিরে দাঁড়িয়ে রুমাল দিয়ে সাপের বীণ বাজাতে শুরু করেন শিক্ষকেরা। তালে তালে দুলছিলেন এক শিক্ষিকা। তাঁর নাগিন ড্যান্স দেখে উত্তেজিত বাকি শিক্ষকরাও। তাঁরা রীতিমতো উৎসাহ দিচ্ছেন শিক্ষিকাকে। কোন ফাঁকে সেই নাচ ভিডিও হয়ে সামনে আসতেই কেল্লা ফতে।

অনলাইনে হু-হু করে ছড়িয়ে পড়ে শিক্ষিকার নাচ। স্কুলের সম্মান রাখতে আর দেরি না করে বরখাস্তের চিঠি ধরিয়ে দেওয়া হয় ভারতের রাজস্থানের জালোরের সরকারি স্কুলের ওই শিক্ষিকাকে। আর যে দুই শিক্ষক কল্পিত বীণ বাজাচ্ছিলেন? তাঁদের শো-কজ চিঠি দেওয়া হয়েছে বলে খবর।

ভিডিও অনলাইনে আসতেই নিমেষে ভাইরাল। সঙ্গে সঙ্গে বরখাস্ত করা হয় শিক্ষিকাকে। বাকি দু-জনে ধরানো হয় শো-কজ নোটিশ।

স্কুল কর্তৃপক্ষ এবিষয়ে বলেন, এই অপকর্মের জন্য দায়ী তিন শিক্ষক। যিনি আয়োজন করেছেন এসবের। তাঁকে বরখাস্ত করা হয়েছে। যে দুই শিক্ষক বীণ বাজিয়ে মদত দিয়েছেন তাঁদের শো-কজ চিঠি পাঠানো হয়েছে। শুধু প্রশিক্ষণের সময়েই নয়, বিদ্যালয়ের নিয়ম মেনে কোনও শিক্ষকের এই ধরনের আচরণ মেনে নেওয়া যায় না। তাই যথোপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হয়েছে।

জালোরের জেলা শিক্ষা দফতরের পক্ষ থেকে অশোক রোসোয়াল তুলনায় নরম সুরে বলেছেন, শিক্ষকেরা বিনোদনমূক অনুষ্ঠানে অংশ নিতেই পারেন। কিন্তু প্রশিক্ষণ চলাকালীন এই ধরনের আচরণ বরদাস্ত করা যায় না।

পাশাপাশি কিছু শিক্ষক স্কুল কর্তৃপক্ষের এই আচরণের তীব্র নিন্দা করেছএন। তাঁদের যুক্তি, প্রশিক্ষণের ফাঁকে সহকর্মীর সঙ্গে হইচই বা আনন্দ করে কাটাতে পারেন না শিক্ষকেরা? একে কেন এত অশ্লীল ভাবে দেখা হচ্ছে, তাঁদের জানা নেই।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close