দেশজুড়ে

শিবালয়ে ইলিশ শিকারের দায়ে ১৭ জেলের জেল-জরিমানা

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ: মানিকগঞ্জের শিবালয়ের পদ্মা-যমুনায় মা ইলিশ শিকারের দায়ে ১৭ জেলেকে আটক করা হয়েছে। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসেন, ভ্রাম্যমান আদালতের মাধ্যেমে ১৫ জনকে এক বছর করে কারাদন্ড এবং ২ জনের দশ হাজার টাকা করে অর্থদন্ড করেন।

আজ সোমবার ভোর হতে দুপুর পর্যন্ত পদ্মা-যমুনা নদীতে অভিযান চালিয়ে মা ইলিশ শিকারের দায়ে ১৭ জেলেকে আটক করা হয়। দন্ডপ্রাপ্তরা হল মো: উজ্জল সেক, মো: শামিম খা, মো: হায়দার সেক, মো: শফিক মোল্লা, মো: তালেব মোল্লা, মো: মিলন মন্ডল, মো: আলতাফ, মো: হাবু সেখ, মো: একাব্বর সেক, মো: আব্দুল, আহম্মদ, মো: রমজান সেখ, মো: আকতার হোসেন, মো: হাফিজ উদ্দিন, মো: লতিফ। বাকি দুইজন অপ্রাপ্ত বয়স্ক হওযায় ১০হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়।

এছাড়া পদ্মা- যমুনার সাতটি পয়েন্টে ১ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করে নিয়ম মাফিক পুড়িয়ে দেওয়া হয়েছে। জব্দকৃত ৪০কেজি ইলিশ দুটি এতিমখানায় বিতরণ করা হয়। এছাড়াও ১০ টি ইলিশ ধরার নৌকা ডুবিয়ে দেয়া হয়।

শিবালয়ের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসেন জানান, উপজেলা মৎস দপ্তর ও নৌ থানা পুলিশ অভিযানে সহযোগিতা করেন। নদীতে ইলিশ রক্ষায় অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

#এমএস

Related Articles

Leave a Reply

Close
Close