দেশজুড়ে

শিমুল বিশ্বাসকে ৭ দিনের মধ্যে নতুন পাসপোর্ট দেয়ার নির্দেশ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসকে নতুন পাসপোর্ট আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রদান করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন সুপ্রিমকোর্ট।

বৃহস্পতিবার(২৯ আগস্ট) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ নির্দেশ দেন।

শিমুল বিশ্বাসের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার সাইফুর রহমান, ব্যারিস্টার মীর হেলাল ও এম মাসুদ রানা প্রমুখ।

ইতিপূর্বে গত ২১ জুলাই নতুন পাসপোর্ট পরবর্তী সাত কার্যদিবসের মধ্যে সরবরাহ নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছিলেন সুপ্রিমকোর্টের একই বেঞ্চ।

একই সঙ্গে শিমুল বিশ্বাসকে কেন পাসপোর্ট প্রদান করা হবে না- তা জানাতে পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক, আঞ্চলিক পাসপোর্ট অফিস ও পাবনার সহকারী পরিচালকসহ চারজনের প্রতি রুল জারি করেন সুপ্রিমকোর্ট। কিন্তু এই রুল এবং নির্দেশনা যথাযথ তামিল না হওয়ায় শিমুল বিশ্বাসের আইনজীবীরা আদালতের শরণাপন্ন হন। তার প্রেক্ষিতে সুপ্রিমকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চ বৃহস্পতিবার এ নির্দেশ দেন।

প্রসঙ্গত, শিমুল বিশ্বাসের পাসপোর্ট হারিয়ে যাওয়ার পর নতুন পাসপোর্টের জন্য পাবনা আঞ্চলিক পাসপোর্ট অফিসে আবেদন করেন। গত ২৪ জুন এই পাসপোর্ট প্রদানের কথা ছিল। কিন্তু পাবনা আঞ্চলিক পাসপোর্ট অফিস তার নতুন পাসপোর্ট সরবরাহ করতে অপারগতা প্রকাশ করে। ফলে শিমুল বিশ্বাস পাসপোর্টের জন্য আদালতের আশ্রয় নেন।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close