ভ্রমন

শীতের মৌসুমে ভ্রমণ উপযোগী কিছু জায়গা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ সারা বছরই বেড়ানোর জন্যে উপযুক্ত থাকলেও আমরা সাধারণত শীতকালেই ভ্রমণ করতে বেশি পছন্দ করি। শীতে স্কুল কলেজ গুলো বন্ধ থাকে বিধায় একটা ছুটির আমেজ থাকে। আর ভ্রমণের জন্যেও শীতের আবহাওয়া বেশ উপযোগী। আসুন জেনেনেই এমন কিছু স্থান সম্পর্কে।

১.কক্সবাজার:

কক্সবাজার নিয়ে আসলে নতুন করে কিছু বলার নেই। আপনি হয়তো ৫-৬ বার কক্সবাজার গিয়েছেন তারপরেও কক্সবাজার এমন একটি জায়াগা যেখানে আপনার এর পরের বার যেতেও বিরক্ত লাগবে না । শীতকালেই হচ্ছে কক্সবাজার বেড়ানোর জন্য আদর্শ সময়। হালকা শীতের মাঝে সমুদ্রের গর্জন নিশ্চই আপনাকে শীহরিত করবে।

তাই দেরি না করে এই শীতে ঘুরে আসুন বিশ্বের সবচেয়ে লম্বা এই সমুদ্রসৈকত এ। আর কক্সবাজার গেলে এবার নাহয় সাথে সেন্ট মারটিন দ্বীপ ও ঘুরে আসুন। আরো বেশ কিছু অভিজ্ঞতা জমা হবে আপনার ট্রাভেলিং ভান্ডারে।

২. কেওক্রাডং এর চূড়া:
বাংলাদেশের তৃতীয় সর্বোচ্চ পর্বতশৃঙ্গ। এটি বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় জেলা বান্দরবানে অবস্থিত। এক সময় এটিকে বাংলাদেশের সর্বোচ্চ পর্বতশৃঙ্গ ধরা হত। এর উচ্চতা প্রায় ৯৮৬ মিটার ৩,২৩৫ ফুট। যারা পাহাড়ে হাইকিং পছন্দ করেন কিংবা এডভেঞ্চার প্রেমিক তাদের জন্য কেওক্রাডং এর চূড়া পর্যন্ত হাইকিং হতে পারে জীবনের সেরা ভ্রমণ অভিজ্ঞতা।

আপনি হয়তো কেওক্রাডং এর চূড়া পর্যন্ত হাইকিং করতে করতে হাপিয়ে যাবেন কিন্তু চূড়ায় উঠার পর আনমনেই মুখ ফুটে বলে উঠবেন, এখানে না আসলে তো জীবন টা ১৬ আনাই বৃথা ছিলো । আর আপনার যদি ভ্রমণ প্রেমী কিছু বন্ধু থাকে তাহলে কিসের দেরী! ব্যাগ গুছানো শুরু করে দিতে পারেন বান্দরবানের দিকে ।

৩. সীতাকুণ্ডর পাহাড় আর সমুদ্র
সীতাকুন্ড এমন একটি জায়গা যেখানে একি এলাকার আশে পাশেই সমুদ্র, সী-বিচ, ঝর্না, পাহাড়, ইকো পার্ক, বনাঞ্চল সব কিছুই ঘুরে দেখতে পারেন। চন্দ্রনাথ পাহাড়, গুলিয়াখালি সী-বিচ,বাশ বাড়িয়া সমুদ্র, সৈকত সীতাকুন্ড ইকো পার্ক, নাপিত্যাছড়া ঝর্না, খইয়াছড়া ঝর্না এরকম আরো অনেক অনিন্দ্য সুন্দর জায়গা।

অল্প খরচের মাঝেই ঘুরে আসতে পারবেন এসব জায়গা আরামে। কথা দিচ্ছি হতাশ করবে না আপনাকে সীতাকুন্ড ভ্রমন। সকালে পাহড়ের চূড়ায় মেঘের কোলে দোল খেলেন আর বিকালে সমুদ্র তটে পা ভিজালেন আর সূর্যাস্ত দেখলেন।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close